রাবিতে কাল থেকে তিন দিনব্যাপী শিল্পকর্ম প্রদর্শনী শুরু


রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী শিল্পকর্ম প্রদর্শনী। বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ ও চট্টগ্রাম চারুশিল্পী পর্ষদ-ঢাকা’র যৌথ আয়োজনে এ প্রদর্শনী অনুষ্ঠিত হবে। বুধবার বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান চট্টগ্রাম চারুশিল্পী পর্ষদ-ঢাকা’র সদস্য শিল্পী শিশির মল্লিক।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে শিল্পী শিশির মল্লিক বলেন, প্রদর্শনীতে চারুকলা অনুষদের ২৭ জন শিক্ষক এবং চট্টগ্রাম চারুশিল্পীর পক্ষ থেকে ৩৯ জন চিত্রশিল্পী অংশ্রগহণ করছেন। বৃহস্পতিবার (১২ মার্চ) বিকেল ৫টায় টিএসসিসি’তে প্রদর্শনীর উদ্বোধন করবেন উপমহাদেশের প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হক। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

এছাড়াও চট্টগ্রাম চারুশিল্পী পর্ষদ-ঢাকা’র সভাপতি শিল্পী মহীউদ্দিন আহমেদের সভাপতিত্বে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন টিএসসিসির পরিচালক অধ্যাপক হাসিবুল আলম প্রধান ও চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের অধ্যাপক ড. সিদ্ধার্থ শঙ্কর তালুকদার।

চট্টগ্রাম চারুশিল্পী পর্ষদ-ঢাকা’র সদস্য সচিব কাজী গোলাম কিবরিয়া, চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের সভাপতি অধ্যাপক সুশান্ত কুমার অধিকারী, গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের সভাপতি অধ্যাপক এসএম জাহিদ হোসেন, মৃৎশিল্প ও ভাস্কর্য বিভাগের সভাপতি অধ্যাপক মো. ফজলুল করিম সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

প্রদর্শনীটি চলবে আগামী ১৪ মার্চ পর্যন্ত। সবার জন্য এটি উন্মুক্ত।

Print Friendly, PDF & Email

শর্টলিংকঃ