অটোরিকশা ছিনতাই করতেই সঞ্জিত হত্যা: র‍্যাব


ইউএনভি ডেস্ক:

কুমিল্লার বুড়িচংয়ে ব্যাটারিচালিত অটোরিকশা ছিনতাই করতেই চালক সঞ্জিত চন্দ্র দেবনাথকে হত্যা করা হয় বলে জানিয়েছে র‍্যাব। সোমবার দুপুরে কুমিল্লা নগরীর শাকতলায় র‍্যাব ১১ সিপিসি-২ এর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে কোম্পানি অধিনায়ক স্কোয়াড্রন লিডার এ কে এম মনিরুল আলম এ তথ্য জানান।


নিহত সঞ্জিত একই উপজেলার শাহদৌলতপুর গ্রামের বাসিন্দা। সঞ্জিত হত্যাকাণ্ডের ঘটনায় ইতোমধ্যেই ৫ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। এ সময় হত্যাকাণ্ডে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়। সঞ্জিত হত্যাকাণ্ডের ৬ দিনের মাথায় গতকাল রোববার (১ অক্টোবর) জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন মুরাদনগর উপজেলার বড়ইয়াকুড়ি গ্রামের মো. নুর ইসলাম (২৫), একই গ্রামের শিপন মিয়া (২৩), দেবিদ্বার উপজেলার বারেরা গ্রামের মো. মিজান (২৪), চাঁদপুর জেলার কচুয়া উপজেলার পনশাহী গ্রামের মো. মিজানুর রহমান (৩৫) এবং একই উপজেলার মো. মোখলেছ (৩৭)।

সংবাদ সম্মেলনে র‍্যাব অধিনায়ক জানান, গত ২৫ সেপ্টেম্বর আয়ের একমাত্র উৎস ব্যাটারিচালিত অটোরিকশা নিয়ে সঞ্জিত চন্দ্র বাসা থেকে বের হন। এরপর আর বাসায় ফেরেননি তিনি। গত ২৯ সেপ্টেম্বর দুপুরে কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের বুড়িচং উপজেলার দেবপুর এলাকার একটি জলাশয় থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় নিহত সঞ্জিতের ছেলে অর্পণ দেবনাথ অজ্ঞতাদের আসামি করে বুড়িচং থানায় একটি হত্যা মামলা দায়ের করে। পরে ওই মামলার ছায়া তদন্তে নামে র‍্যাব। তদন্তের একপর্যায়ে তথ্যপ্রযুক্তির সহযোগিতায় ঘটনার সঙ্গে জড়িত ৫ জনকে শনাক্ত করা হয়। সংবাদ সম্মেলনে জানানো হয়, গ্রেপ্তারকৃতরা নিয়মিত ডাকাতি ও ছিনতাই করত। তাদের বিরুদ্ধে চুরি ও ছিনতাইসহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। অটোরিকশা ছিনতাই করতেই সঞ্জিতকে হত্যা করা হয় বলে ঘাতকরা প্রাথমিকভাবে স্বীকার করেছে।


শর্টলিংকঃ