অভিমানে ক্রিকেট থেকে অবসর নাজমুলের


ইউএনভি ডেস্ক :

সব ধরণের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন জাতীয় দলের সাবেক পেসার নাজমুল হোসেন। মাত্র ৩১ বছর বয়সে অনেকটা অভিমান থেকেই ক্রিকেট মাঠকে বিদায় জানালেন এ পেসার। তবে, মাঠের খেলা থেকে একেবারে সরে যাচ্ছেন না নাজমুল। খেলোয়াড় হিসেবে যা কিছু অপূর্ণতা, তা এবার কোচ হিসেবে পূরণ করার প্রত্যাশা তার।

অভিমানে ক্রিকেট থেকে অবসর নাজমুলের

‘প্রথম ভারতকে হারানো, প্রথম অস্ট্রেলিয়াকে হারানো, প্রথম শ্রীলঙ্কাকে হারানো এবং এশিয়ান গেমসে প্রথম স্বর্ণপদক পাওয়ার মতো ইভেন্টের প্রত্যেকটিরই আমি সদস্য। সবচেয়ে বড় কথা ২০১২ সালে এশিয়া কাপে রানার্সআপ হওয়ার ইভেন্টেরও আমি একজন সদস্য। সবকিছু মিলিয়ে অল্পদিনের ক্যারিয়ারে আমার অর্জন অনেক বেশি’, বলছিলেন বাংলাদেশ দলের সাবেক ক্রিকেটার নাজমুল হোসেন।

কখনো না কখনো বিদায় বলতে হবে। এটাই বাস্তবতা। তবে চলে যাওয়ার সময় আর সবার মতো আক্ষেপ নয় ক্রিকেট নিয়ে আশার কথাই শোনালেন বাংলাদেশের একসময়ের পেস বোলিং সেনানী নাজমুল।

হতাশা কিছুটা তো আছেই। তবে সেটা নিয়ে আর ভাবতে চান না। বরং বিদায় বেলায় ধন্যবাদ দিলেন নিজের সাবেক সতীর্থদের। পাশাপাশি তাদের পরামর্শতেই যে জীবনের এতো বড় সিদ্ধান্তটা নিয়েছেন তাও জানিয়ে দিলেন অবলীলায়।

তিনি বলেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সবাইকে অনেক ধন্যবাদ যে তারা আমার পেছনে অনেক সময় ব্যয় করেছেন। আমার যত কোচ ছিলেন তাদেরও ধন্যবাদ। সবার সঙ্গে আলোচনা করে আমার মনে হয়েছে এটা একটা উপযুক্ত সময়, তাই আমি এখান থেকে সরে দাঁড়িয়েছি।

আন্তর্জাতিক ক্যারিয়ারটা বেশ ছোট। তবে তা ম্যাচের সংখ্যা দিয়ে। সময়ের হিসাব মেলালে, তা ঠেকবে প্রায় বছর দশেকে। এর মধ্যে ইনজুরি হানা দিয়েছে বারবার। ফিরে এসেছেন ফিনিক্স পাখির মতো। এবার আর পারলেন না। কিন্তু, মাঠের সঙ্গে তার চাইলেও ছিঁড়তে পারবেন না এতো সহজে।


শর্টলিংকঃ