আনসার আল ইসলামের ‘কমান্ডার’ গ্রেপ্তার


ইউএনভি ডেস্ক:

রাজধানীর গাবতলি এলাকা থেকে জাহাঙ্গীর ওরফে সাকিব ওরফে নিশা নামে এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব। যিনি নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের চাঁপাইনবাবগঞ্জ জেলা সদরের কমান্ডার বলে জানিয়েছে পুলিশের এলিট ফোর্সটি।

বুধবার দুপুর একটার দিকে গাবতলি বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব জানিয়েছে, গত ২৭ জুলাই অভিযান চালিয়ে আনসার আল ইসলামের ৫ সদস্যকে গ্রেপ্তার করা হয়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে র‌্যাব গত ১৪ আগস্ট চাঁপাইনবাবগঞ্জ জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আরও তিনজনকে গ্রেপ্তার করে। সেই সূত্র ধরে র‌্যাব জানতে পারে চাঁপাইনবাবগঞ্জ জেলা কমান্ডার জাহাঙ্গীর ঢাকায় আসছে উচ্চ পর্যায়ের নেতাদের সঙ্গে বৈঠক করতে। এই তথ্যের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি দল গাবতলী এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাবকে জাহাঙ্গীর জানায়, সে দীর্ঘদিন ধরে নিষিদ্ধ এই সংগঠনটির সঙ্গে যুক্ত। স্থানীয় একটি মাদ্রাসা থেকে আলিম পাস করে বর্তমানে ‘আনসার আল ইসলামের’ তার এক সহযোগীর ওয়ার্কশপে কাজ করেন তিনি। গত ৬ বছর ধরে ‘আনসার আল ইসলামের’ সঙ্গে যুক্ত জাহাঙ্গীর ২০ থেকে ২৫ জন সদস্যের একটি ইউনিট চালানোর পাশাপাশি ‘আনসার আল ইসলামের’ চাঁপাইনবাবগঞ্জ জেলার আমির হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া নিয়মিত উচ্চ পর্যায়ের নেতাদের সঙ্গে যোগাযোগ রক্ষা করে আসছিলেন। গ্রেপ্তারের সময় তার কাছ থেকে আনসার আল-ইসলামের বিভিন্ন ধরনের উগ্রবাদী সম্পর্কিত বই, লিফলেট, ব্যাগ ও মোবাইল ফোন উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছে র‌্যাব।


শর্টলিংকঃ