আ’লীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশ, সাংবাদিকের বিরুদ্ধে সাইবার মামলা


নিজস্ব প্রতিবেদক: 

আওয়ামী লীগ নেতার অপকর্মের সংবাদ প্রকাশের জেরে রাজশাহীতে সাইবার নিরাপত্তা আইনে সাংবাদিকসহ দুইজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। রাজশাহীতে কর্মরত দেশ টেলিভিশন ও বাংলাদেশ প্রতিদিনের নিজস্ব প্রতিবেদক কাজী শাহেদ ও অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা শামসুল আরেফিনের বিরুদ্ধে এই মামলা দায়ের করা হয়।

রাজশাহী সিটি করপোরেশনের ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রাজশাহী মহানগর আওয়ামী লীগের শাহ্ মুখদুম থানা শাখার যুগ্ম-সাধারণ তৌহিদুল হক সুমন শুক্রবার আদালতে অভিযোগ করলে আদালত সেটি আমলে নিয়ে আরএমপির চন্দ্রিমা থানা পুলিশকে অভিযোগটি তদন্ত করতে বলেছে। বাদীর আইনজীবী জহুরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। এদিকে, সাংবাদিকের বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে মামলার প্রতিবাদ জানিয়েছেন স্থানীয় সাংবাদিকরা।

মামলার এজাহারে বলা হয়, গত ৬ মে দেশ টিভিতে সাংবাদিক কাজী শাহেদের একটি সংবাদ প্রচার হয়। ওই সংবাদে কাজী শাহেদ ও শামসুল আরেফিন মিলে মিথ্যা ও মানহানিকর সংবাদ তৈরি করে বলে অভিযোগ করা হয়। এরই প্রেক্ষিতে বৃহস্পতিবার আদালতে অভিযোগ করেন তৈৗহিদুল হক।

যোগাযোগ করা হলে কাজী শাহেদ বলেন, তাকে ব্যক্তিগতভাবে হয়রানি করার উদ্দেশ্যে এই মামলা করা হয়েছে। এদিকে, এই মামলার প্রতিবাদ জানিয়েছেন স্থানীয় সাংবাদিক ও সাংবাদিক সংগঠন।


শর্টলিংকঃ