এবার শিবগঞ্জে মেহগনী ও আম গাছের সাথে শত্রুতা


নিজস্ব প্রতিবেদক:

শিবগঞ্জে জমিজমা সংক্রান্ত পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের বিপুল পরিমাণ মেহগনি ও আমগাছ কেটে ফেলার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার গভীর রাতে উপজেলার দুর্লভপুর আটরশিয়া এলাকার একটি বাগানে এ ঘটনা ঘটে ।

ভুক্তভোগী মোকবুল হোসেনের ছেলে এরফান আলী, আতাউর রহমান, সোহবুল হক ও নুরুল ইসলাম জানান, জমিজমা সংক্রান্ত পূর্বশত্রুতার জের ধরে আমাদের প্রতিপক্ষরাই গাছের সাথে এই অমানবিক ঘটনা ঘটিয়েছে । গত এক মাস পূর্বেও আমাদের বংশীয় লোক মৃত খুরশেদ আলীর ছেলে আয়েস উদ্দীন, আবদুস সালাম ও কায়েস উদ্দীন এবং আয়েস উদ্দিনের ছেলে শুকুর্দ্দি আলী, সেলিম রেজা ও জেম আলী এবং কাশেম আলীর ছেলে মিরাজ আহমেদ সহ আরো কয়েকজন মিলে শত্রুতা করে আমাদের অন্য একটি জমিতে লাগানো বেশ কয়েকটি আমগাছ কেটে ফেলার সময় আমরা জানতে পেরে বাগানের দিকে ছুটে গেলে তারা আমাদের দেখে পালিয়ে যায় । আবার এখন তারাই পূর্বপরিকল্পিত ভাবে, শত্রুতা করে ক্ষতি সাধনের উদ্দেশ্যে আমাদের ৭০-৭৫ টি মেহগনি গাছ এবং ২০-২২ টি আমগাছ গভীর রাতে কেটে ফেলেছে । আমরা বার বার এতগুলো গাছ কেটে ফেলার মতো অন্যায় ও অবিচারের তীব্র প্রতিবাদ জানাচ্ছি । প্রয়োজনে আমরা আইনের আশ্রয় নেব ।

এদিকে আয়েশ উদ্দিনের ছেলে শুকুর্দ্দি আলী ও জেম আলী জানান, গাছ কাটার বিষয়টি অস্কীকার করেন। তবে অধ্যাপক মো: কফিল উদ্দীন, মাহাতাব উদ্দীন ও ফুলচাঁন আলী সহ স্থানীয় ব্যক্তিবর্গ ঘটনার সত্যতা আছে বলে জানিয়েছেন, প্রতিপক্ষের এতগুলো গাছ কেটে ফেলা আসলেই অমানবিক । এমন গাছ কাটার ঘটনা এর আগেও ঘটেছে । এটা সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিত, শত্রুতা ও ক্ষতি সাধনের অপচেষ্টা ।

এ ব্যাপারে দুর্লভপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবদুর রাজিব রাজু জানান, এ বিষয়ে বেশ কয়েকবার সালিস হয়েছে, আবার নতুন করে গাছ কাটার ঘটনাটি শুনেছি, এখনো কোন পক্ষ আমার কাছে কোন অভিযোগ করেনি, আমার কাছে আসলে সমাধানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো ।


শর্টলিংকঃ