এমপি এনামুলের প্রচেষ্টায় বাগমারায় নির্মিত হচ্ছে বিদ্যুৎ সাব-স্টেশন


বাগমারা প্রতিনিধি:

রাজশাহীর বাগমারায় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিতে লক্ষ্যে নয় হাজার কোটি টাকা ব্যয়ে সাব-স্টেশন স্থাপন করা হবে। সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকের প্রচেষ্টায় উপজেলার বারুইহাটিতে ১৫ বিঘা জমির উপরে এটি নির্মাণ করা হবে। স্টেশনটি স্থাপনের সকল প্রক্রিয়া শেষ পথে। দ্রুত আনুষ্ঠানিকভাবে কাজ শুরু হবে। এটি স্থাপিত হলে লোডশেডিং সমস্যা থেকে মুক্তি মিলবে বাগমারাবাসীর।

মঙ্গলবার বাগমারায় বেশ কয়েকটি সাব-স্টেশন পরিদর্শন শেষে জোনাল অফিসের ডিজিএম-এর কার্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব তথ্য জানান নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার সোহরাব হোসেন।

তিনি বলেন, বাগমারায় বর্তমানে ২৫ মেগাওয়াট বিদ্যুৎ চাহিদা রয়েছে এবং ২৫ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে। সামনে রমজান মাস আসছে। রমজানে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে ৩০ এপ্রিল থেকেই নতুন করে আরো ২ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহ বৃদ্ধি করা হচ্ছে।

তিনি বলেন, বাগমারায় বর্তমানে নাটোরের হরিশপুর স্টেশন থেকে বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে। উচ্চক্ষমতা সম্পন্ন সাব-স্টেশন তৈরি হলে এই এলাকার জন্য অন্য কোথাও থেকে বিদ্যুৎ নিতে হবে না। তখন বিদ্যুতের স্বল্পতাও কমে যাবে।

মতবিনিময় কালে উপস্থিত ছিলেন নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ডিজিএম (কারিগরি) সাহিদুল ইসলাম, আর.ই রাজু আহমেদ, বাগমারা জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার রেজাউল করিম, এজিএম রথীন্দ্রনাথ বসাক, সাংসদের প্রেস সচিব সাংবাদিক জিল্লুর রহমান, বাগমারা প্রেসক্লাবের সভাপতি আফাজ্জল হোসেন, সাংবাদিক শামীম রেজা প্রমূখ।


শর্টলিংকঃ