করোনার প্রাদুর্ভাব কমাতে সিইআরপির ব্যতিক্রমী উদ্যোগ


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী নগরীতে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ও করোনা প্রাদুর্ভাব কমাতে ব্যতিক্রমী উদ্যোগ হাতে নিয়েছে করোনা ইমারজেন্সি রেসপন্স টিম সিইআরপি। শুক্রবার বিকেলে নগরীর কাজলা এলাকায় এর ক্যাম্পের উদ্বােধন করা হয়। রাজশাহী রাইফেলস্ ক্লাবের আজীবন সদস্য ও চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি আলহাজ্ব হাসান আলী উদ্বোধন করেন।

এ সময় সামাজিক দূরত্ব নিশ্চিতকরে তালাইমারী ও নর্দানমোড় এলাকার অর্ধশতাধিক দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করে। পাশাপাশি বাসাবাড়ি ও ব্যক্তিগত ব্যবহারে সংগঠনের পক্ষে বিভিন্ন প্রকার হ্যান্ডস্যনিটাইজার দেয়া হয়। করোনায় সামাজিক দূরত্ব নিশ্চিত করতে তালাইমারী এলাকাকে জীবাণু মুক্ত রাখার পাশাপাশি যেকোন জরুরী স্বাস্থ্যসেবা দিতে হটলাইনের মাধ্যমে সেবা নিশ্চিত করবে তারা।

এছাড়া প্রতিদিনের বাজার-সদায় করতেও সহায়তা করবে সেচ্ছাসেবী সংগঠনটি। মূলত সিআরসিপি দেশের ২০০৫ ও ০৭ সালের এসএসসি,এইচএসসি পরীক্ষার্থীদের একটি সংগঠন। সংগঠনটির রাজশাহীর সমন্বয়ক ও সেচ্ছাসেবী রাসেদুল ইসলাম রাসেল জানান, দেশের করোনা দূর্যোগের সময় সামাজিক দায়বদ্ধতা ও সহযোগীতার মনোভবে সিইআরপি কাজ করবে। এবিষয়ে সার্বিক সহায়তার সহ যেকোন প্রকার সহায়তা দেয়া হবে বলে নিশ্চিত করেছে স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।


শর্টলিংকঃ