কাউন্টার ও অনলাইনে পাওয়া যাচ্ছে বনলতার টিকিট


নিজস্ব প্রতিবেদক:

কাউন্টার ও অনলাইনে পাওয়া যাচ্ছে রাজশাহী-ঢাকা রুটের সদ্য উদ্বোধনকৃত বিরতিহীন ট্রেন ‘বনলতা এক্সপ্রেস’র টিকিট। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) রাত ৮টা থেকে রাজশাহী রেলওয়ে স্টেশনের কাউন্টার থেকে টিকিট বিক্রি করা হচ্ছে। এছাড়া অনলাইনেও টিকিট ছেড়েছে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দেওয়া হচ্ছে ২৭ এপ্রিলের টিকিট।

আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হলেও মূলত আগামী ২৭ এপ্রিল ( শনিবার) থেকেই বাণিজ্যিকভাবে যাত্রা শুরু করতে যাচ্ছে ট্রেনটি। তবে কেউ চাইলে আজ থেকে ১০ দিন পরের আগাম টিকিটও কাউন্টার বা অনলাইনে নিতে পারবেন।

বনলতার টিকিটের ক্ষেত্রেও লাগছে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) । যাদের এটি নেই, তারা জন্ম নিবন্ধনপত্র দিয়েও টিকিট নিতে পারবেন।

জানতে চাইলে রাজশাহী রেলওয়ে স্টেশনের সুপারিনডেন্ট আমজাদ হোসেন জানান, প্রথম দিনেই টিকিটের জন্য কাউন্টারে মানুষের ভিড় উপচে পড়েছে। তবে আজ রাত থেকে টিকিট বিক্রি শুরু হলেও অন্য সময় স্বাভাবিক নিয়মেই বনলতার টিকিট পাওয়া যাবে। এ ক্ষেত্রে সকাল ৯টা থেকে বেলা ২টা এবং বিকেল ৪টা থেকে রাত ১০ পর্যন্ত রেলওয়ে স্টেশনের কাউন্টার থেকে টিকিট কাটা যাবে।

তিনি আরও বলেন, রেল মন্ত্রণালয়ের নির্ধারিত দাম অনুযায়ী বিরতিহীন আন্তঃনগর ট্রেন বনলতার টিকিট খাবার মূল্য ১৫০ টাকাসহ শোভন চেয়ার ৫২৫ টাকা এবং এসি (স্নিগ্ধা) চেয়ারের টিকিটের মূল্য ৮৭৫ টাকা করে নেওয়া হচ্ছে।

এর আগে বৃহস্পতিবার সকালে রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে বহুল কাঙ্খিত বিরতিহীন আন্তঃনগর ট্রেন ‘বনলতা এক্সপ্রেস’র উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনটির উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে বেলা পৌনে ১২টায় ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। আবার দুপুরে ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশে ছেড়ে আসে।


শর্টলিংকঃ