শিবগঞ্জে হাইকোর্টের আদেশ অমান্য করে অবকাঠামো নির্মাণ


নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

শিবগঞ্জ উপজেলার ঘোড়াপাখিয়া মৌজার ১৭৩১ নং খতিয়ান ভূক্ত ২.৪৭ একর জমির বিরোধ নিয়ে হাইকোর্টে চলমান মামলা নং ১৩০১/১৫ চলাকালীন অবস্থায় স্ট্যাটাস-কো (ইনজেকশন) বজায় রাখার অর্থাৎ সম্পতি যে অবস্থায় আছে সে অবস্থায় রাখার নির্দেশ প্রদান করেছেন।

তারপরেও ১৭ রশিয়া গ্রামের কতিপয় ব্যক্তি হাইকোর্টের আদেশ অমান্য করে রাতারাতি জোর পূর্বক উক্ত জমি দখল নিয়ে কলেজ ভবন সম্প্রসারন, ৪টি দোকানঘর, ৫টি বাড়িঘর, ৩/৪টি প্লট ঘিরে বাউন্ডারী ওয়াল দিয়েছে।

জানা গেছে, বাদী কৃষ্ণ গোবিন্দপুর (নামোগাঁ) গ্রামের মো. নেফাউর রহমান এ ব্যপারে বাধা প্রদান করায় বিবাদীরা তাকে বিভিন্ন সময় মারধর করাসহ প্রাননাশ করার হুমকি দিচ্ছে। ফলে তিনি বর্তমানে আতঙ্কিত ও নিরাপত্তাহীনতায় ভুগছেন।

এবিষয়ে তিনি গত ২৪ এপ্রিল শিবগঞ্জ থানায় ১৭ রশিয়া গ্রামের আমিরুল ইসলাম, সিরাজুল ইসলাম, সাদেক আলী, হাবিবুর রহমান ও অধ্যক্ষ এনামুল হককে বিবাদী করে শিবগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

এ ব্যপারে বিবাদী আমিরুল ইসলামের সঙ্গে যোগাযোগ হলে তিনি জানান, আমি জমিতে দোকান তুলেছি। বাদী জমি পেলে আমি ছেড়ে দেব অথবা কিনে নেব। অধ্যক্ষ এনামুল হক জানান, ২০১৩ সালে কলেজ ভবন নির্মান করা হয়েছে।

এখন ভবনের উপর বাড়ানো হচ্ছে। কলেজের সব কাগজপত্র সঠিক আছে বলে অধ্যক্ষ এনামুল হক জানিয়েছেন।


শর্টলিংকঃ