ছাগলে পাট খাওয়ায় যুবককে কুপিয়ে হত্যা


ইউএনভি ডেস্ক:

কুড়িগ্রামের রাজীবপুরে ছাগলে ক্ষেতের পাট খাওয়ায় হামিদুল ইসলাম ওরফে রাশিদুল নামে এক যুবককে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে।

নিহত হামিদুল ইসলাম ওরফে রাশিদুল (৩৫) রাজীবপুর সদর ইউনিয়নের টাঙ্গালিয়া পাড়া এলাকার বাসিন্দা। গতকাল রোববার দুপুরে হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন এলাকাবাসী।

এর আগে শনিবার বিকেলে উপজেলার সদর ইউনিয়নের টাঙ্গালিয়া পাড়ায় এ ঘটনা ঘটে। ঘটনার দিন রাতেই ৩ জনকে গ্রেপ্তার করে পুলিশ।গ্রেপ্তার ব্যক্তিরা হলেন– নাসির উদ্দিন (৩৫), সানজিদা (২৫) ও মৌসুমি (২৫)।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে জমি নিয়ে রফিকুল ইসলামের সঙ্গে প্রতিবেশী নাসির উদ্দিনের বিরোধ চলছে। শনিবার সকাল ১০টার দিকে নাসির উদ্দিনের পাট ক্ষেতে গিয়ে কিছু গাছ খেয়ে ফেলে রফিকুলের একটি ছাগল। এ নিয়ে ঝগড়া হয় দু’পক্ষের। রফিকুলের পরিবারকে হত্যার হুমকি দেন নাসির উদ্দিন।

একই দিন বিকেলে রফিকুল ও তাঁর ছেলে হামিদুল ইসলাম ওরফে রাশিদুল উপজেলা শহর থেকে বাড়ি ফেরার পথে পূর্ব টাঙ্গালিয়া পাড়ায় পৌঁছালে হামলা চালানো হয়। রাজীবপুর সদর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড সদস্য শাহ আলমের নেতৃত্বে হামলা চালায় নাসির উদ্দিন ও তার সহযোগীরা। এ সময় হামিদুলকে ছুরি দিয়ে আঘাত করে নাসির উদ্দিন। তাঁর বাবা রফিকুলকেও মারধর করে। এক পর্যায় হামিদুলকে চেপে ধরে রাখে চান মিয়া, সানজিদা ও আকলিমা বেগম। দা দিয়ে কোপ দেয় মৌসুমি বেগম। গুরুতর অবস্থায় উদ্ধার করে রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে হামিদুলকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

নিহত যুবকের স্ত্রী চায়না খাতুন বলেন, ‘আমার স্বামী আর কয়েক দিন পর বিদেশ যাইত। ওরা আমার স্বামীরে মাইরা ফালাইলো। আমি এহন শিশুসন্তান নিয়া কীভাবে বাঁচুম। আমি এ ঘটনার সুষ্ঠু বিচাই চাই।’

রাজীবপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিরন মোহাম্মদ ইলিয়াস জানান, এলাকায় কোনো প্রকার সমস্যার সৃষ্টি হলে সমাধান করবেন জনপ্রতিনিধিরা। আর তারাই যদি হত্যাকাণ্ডে নেতৃত্ব দেন, এটি খুব লজ্জাজনক।

রাজীবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশিকুর রহমান বলেন, শনিবার রাতেই ছয়জনের নামে হত্যা মামলা হয়েছে। তিন আসামিকে গ্রেপ্তার করে রোববার সকালে কুড়িগ্রাম জেলহাজতে পাঠানো হয়েছে। অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।


শর্টলিংকঃ