ক্রিকেট ভীষণ মিস করেন সাকিব


ইউএনভি ডেস্ক:

আরও তিন বছরের জন্য লাইফবয়ের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে চুক্তিবদ্ধ হয়েছেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ক্রিকেটে এক বছরের জন্য নিষিদ্ধ সাকিব বুধবার রাজধানীর দ্য ডেইলি স্টার সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বাংলাদেশের পাকিস্তান সফর নিয়ে নিজের ভাবনা তুলে ধরেছেতিনি।

 ক্রিকেট ভীষণ মিস করেন সাকিব

প্রশ্ন : নিজেকে কীভাবে তৈরি করছেন?

সাকিব : সেটা দেখার জন্য অপেক্ষা করতে হবে আপনাদের, আমি ফিরে না আসা পর্যন্ত। অনেক কিছু করলাম কিন্তু ফেরার পর তার প্রকাশ হল না, তাহলে তো সেটার ফল ভালো হবে না, গ্রহণযোগ্যও হবে না। অপেক্ষা করেন সব ঠিকঠাক থাকলে উত্তরটা সময়ই বলে দেবে।

প্রশ্ন : ক্রিকেট মিস করছেন?

সাকিব : একটা জিনিসের সঙ্গে যদি সম্পৃক্ততা থাকে তাহলে সেখান থেকে সরে গেলে সেটা আপনার পছন্দের হোক বা অপছন্দের, আপনি মিস করবেনই, এটা খুবই স্বাভাবিক। আমার ক্ষেত্রেও ভিন্ন কিছু হচ্ছে না। ভীষণভাবে মিস করছি ক্রিকেট।

প্রশ্ন : বাইরের জীবন কেমন কাটছে?

সাকিব : ভিন্ন। এই জিনিসগুলো আমি খুব একটা শেয়ার করতে চাই না। যদি ওরকম কোনো পরিস্থিতি আসে, যদি মনে হয় শেয়ার করা দরকার তখন করব। তার আগে এ বিষয় নিয়ে কথা বলতে আমি স্বাচ্ছন্দ্যবোধ করব না।

প্রশ্ন : আপনার সময় কাটে কী করে?

সাকিব : আগে তো অন্য সব বাদ দিয়ে একটি কাজের সঙ্গে জড়িত ছিলাম। এখন যেহেতু সেই কাজটি নেই তাই অন্য সব কাজ করার সুযোগ হচ্ছে।

প্রশ্ন : নিষেধাজ্ঞার পর ওয়ার্নার-স্মিথের অনেক স্পন্সর চুক্তি বাতিল হয়েছিল। আপনার ক্ষেত্রে বাড়ছে, কারণটা কী?

সাকিব : আপনারা চেষ্টা করেন কারণ খুঁজে বের করার!

প্রশ্ন : নিষিদ্ধ খেলোয়াড়ের প্রতি মানুষের ভালোবাসা কতটা উপভোগ করেন?

সাকিব : বাংলাদেশে অনেকবারই শুনেছেন কিংবা এই কথা প্রচলিতও আছে যে, বেঁচে থাকতে জীবনের মর্ম বোঝা যায় না। আমার ক্ষেত্রে যা হয়েছে আমি জীবিত থাকতে মর্মটা বুঝতে পারছি। আমি খুশি, যেহেতু সবার ভালোবাসা আছে। এখানে আমার দায়িত্বটা বেড়ে যায় স্বাভাবিকভাবে। আমি চেষ্টা করব এই দায়িত্বটা পালন করতে।

প্রশ্ন : পাকিস্তান সফর নিয়ে আপনার মতামত কী?

সাকিব : সবাই যেন নিরাপদে যেতে পারে এবং খেলে ফিরে আসতে পারে। অবশ্যই যেন বাংলাদেশের জন্য সাফল্য নিয়ে আসতে পারে খেলোয়াড়রা। শ্রীলংকা শেষবার যখন গেল ৩-০তে জিতে এসেছে পাকিস্তান থেকে। আমাদেরও ভালো ফল করা উচিত।

প্রশ্ন : কোচের সঙ্গে কথা হয় আপনার?

সাকিব : নিয়মিত কথা হয়। প্রধান কোচের সঙ্গে কথা তো হয়ই। তবে কোচিং স্টাফের সঙ্গে কথা হলেই যে খেলা নিয়ে হবে এমন নয়, অনেকের সঙ্গেই যোগাযোগ আছে।


শর্টলিংকঃ