গুগলের ডুপ্লেক্স এখন অস্ট্রেলিয়া, কানাডা, যুক্তরাজ্যেও


ইউএনভি ডেস্ক: 

গুগলের  স্বয়ংক্রিয়, কৃত্রিম বৃদ্ধিমত্তা নির্ভর কলিং সেবা ডুপ্লেক্স এখন আরও দেশে পাওয়া যাবে। নতুন করে ডুপ্লেক্স সেবাটি পাওয়া যাবে অস্ট্রেলিয়া, কানাডা এবং যুক্তরাজ্যে।এর আগে থেকেই সেবাটি যুক্তরাষ্ট্র ও নিউজিল্যান্ডে দিয়ে আসছিল গুগল।

গুগলের ডুপ্লেক্স এখন অস্ট্রেলিয়া, কানাডা, যুক্তরাজ্যেও

গুগল তাদের সাপোর্ট পেইজে খবরটি দিয়েছে।২০১৮ সালের শেষ দিকে গুগল আই ও কনফারেন্সে যুক্তরাষ্ট্রে গুগল অ্যাসিস্ট্যান্টের মাধ্যমে ডুপ্লেক্স সেবাটি বেটা আকারে চালু করে।তবে ডুপ্লেক্সে রেঁস্তোরা ও ছোট ব্যবসায়িক দোকানগুলোর ক্ষেত্রে কল করার ক্ষেত্রে ভিন্নতা দেখা যায়।

অনেক সময় স্বয়ংক্রিয় কলে অসুবিধায় পড়তে হয়।প্রথমদিকে গুগল তাদের কলের ক্ষেত্রে ব্যবসায়িরা সাধারণ রেকর্ড করা কিছু শুনাতো। পরে সেখানে মানুষ সরাসরি কলে কথা বলা শুরু করেন। পরে অবশ্য গুগল এটিকে খুব সহজ করে এনেছে। যেখানে অ্যালগরিদম ও মেশিন লার্নিং ব্যবহার করে এটিকে আরও সহজ করে তুলেছে।

আর একে আরও উন্নত করে এনেছে কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআই।দেশ তিনটিতে গুগল তাদের সেবাটি পিক্সেল ফোন, আইওএস ডিভাইস এবং অ্যান্ড্রয়েড ডিভাইসে দিচ্ছে। প্রথম কোনো দেশ হিসেবে যুক্তরাষ্ট্রের পর নিউজিল্যান্ডে ২০১৯ সালের অক্টোবরে চালু করে।সেবাটির পরিসর বাড়ানো নিয়ে কোনো মন্তব্য করেনি গুগল।


শর্টলিংকঃ