চলতি বছরেই নির্বাচন চায় ‘রাকসু আন্দোলন মঞ্চ’


রাবি প্রতিনিধি :

দ্রুত ভোটার তালিকা প্রকাশ ও সংলাপ প্রক্রিয়া শেষ করে চলতি বছরেই রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচন দেওয়ার জোর দাবি জানিয়েছে রাকসু আন্দোলন মঞ্চ। মঙ্গলবার দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের পরিবহন মার্কেটের সামনে আমতলায় আয়োজিত সংবাদ সম্মেলনে তারা এ দাবি জানান।

রাকসু নির্বাচনের দাবি ও কর্মসূচি বিষয়ে জানাতে মঙ্গলবার আন্দোলন মঞ্চের নেতাদের সংবাদ সম্মেলন

সংবাদ সম্মেলনে রাকসু আন্দোলন মঞ্চের আহ্বায়ক আব্দুল মজিদ অন্তর বলেন, দীর্ঘদিন ধরে ছাত্র সংসদ নির্বাচন না হওয়ার যে সংস্কৃতি তৈরি হয়েছিল ডাকসু নির্বাচনের মধ্যদিয়ে সে সংস্কৃতি ভেঙ্গে গেছে। ডাকসু নির্বাচনের পর সবার নজর এখন রাকসুর দিকে।

এখানকার ছাত্র-শিক্ষক সবাই রাকসুর জন্য উন্মুখ হয়ে আছে। রাকসু নির্বাচনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণকরে চলতি বছরের মধ্যেই নির্বাচনের দাবি জানাচ্ছি।

লিখিত বক্তব্যে আব্দুল মজিদ অন্তর জানান, রাকসু নির্বাচেনর দাবিতে তারা মোমবাতি প্রজ্জ্বলন, গণস্বাক্ষরতা, বিতর্ক ও মুক্ত আলোচনা, বিক্ষোভ সমাবেশসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন।

এরই ধারাবাহিকতা আগামী ১৮ই মার্চ বিশ্ববিদ্যালয়ের শহীদ স্মৃতি সংগ্রহশালা মুক্তমঞ্চে ‘কেমন বিশ্ববিদ্যালয় চাই’ শীর্ষক শিক্ষক শিক্ষার্থীদের ভাবনা নিয়ে আলোচনা অনুষ্ঠিত হবে।

আলোচনা সভায় বিশিষ্ট কলামিস্ট জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক আনু মুহাম্মদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহযোগী অধ্যাপক তানজীম উদ্দিন।

রাবি’র নৃবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক বখতিয়ার আহমেদ, গণযোগযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক আ-আল মামুন, ফোকলোর বিভাগের সভাপতি সুস্মিতা চক্রবর্ত্তী প্রমূখ অংশ নেবেন।

সংবাদ সম্মেলন থেকে ডাকসু নির্বাচনে ভোটকেন্দ্র দখল, ভোট কারচুপি, প্রার্থীদের উপর হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন সংগঠনের নেতাকর্মীরা।

একইসঙ্গে তারা প্রগতিশীল ছাত্র ঐক্যসহ ডাকসুর ভোট বর্জনকারী সকল প্যানেলের নেতৃবৃন্দের দাবির সাথে সংহতি প্রকাশ করে পুনরায় ডাকসু নির্বাচনের দাবি জানান।


শর্টলিংকঃ