চাঁপাইনবাবগঞ্জের দুই হাজার মসজিদে জঙ্গিবিরোধী খুতবা


নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

সম্প্রতি সময়ে শ্রীলঙ্কা ও নিউজল্যান্ডে সন্ত্রাসী জঙ্গিগোষ্ঠীর হামলায় হতাহতের ঘটনায় আতঙ্ক বিরাজ করছে সারা বিশ্বে। বাংলাদেশের মানুষকে সচেতন ও কোরআন হাদিসের সম্পর্কে সঠিক ধারণা পৌঁছে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে শুক্রবার জুম্মার নামাজে সক মসজিদে বিশেষ বয়ানের আয়োজন করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মো.আবুল কালাম জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকা হতে মেইলযোগে খুতবার তালিকা পাঠানো হয়। সেগুলো বৃহস্পতিবার ও শুক্রবার ভোরের মধ্যে জেলার ২ হাজার মসজিদে পাঠানো হয়। সেই আলোকে জেলার সকল মসজিদে খুতবা’র বয়ান করেন সংশ্লিষ্ট ইমামগণ।

শিবগঞ্জ বাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা নবীবুর রহমান জানান, ইসলামীক ফাউন্ডেশনের পাঠানো খুতবা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেখানে সুরা আল ইমরানের ১৩৬ নং আয়াতসহ বেশ কিছু হাদিসের বর্ণনা দেওয়া হয়। তার আলোকেই মানুষকে সহনশীল, সহমর্মিতা, সন্ত্রাসবাদ সম্পর্কে আলোচনা করা হয়।

তাঁর দাবি-খুতবায় যে বয়ান দেওয়া হয়েছে, প্রতিটি মুসলমানের জীবনমান, জান্নাত, জাহান্নামের সম্পর্ক রয়েছে। কোনো জায়গাতে বলা নেই, মানুষকে মারামারি হানাহানি, বোমাবাজি ও জঙ্গি কর্মকান্ড চালাতে হবে।

তিনি বলেন, ইসলাম হলো একমাত্র শান্তির পথ। ফলে প্রতিটি মুসলমানের দায়িত্ব হবে সব রকমের সহিংসতা পরিহার করে কোরআন ও হাদিসের আলোকে পথচলা।


শর্টলিংকঃ