চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জে নাইম হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন কারাদন্ড, প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শওকত আলী এই রায় প্রদান করেন।

দন্ড প্রাপ্তরা, জেলার শিবগঞ্জ উপজেলার কাগমারী গ্রামের আব্দুল হান্নানের ছেলে বারিউল ইসলাম ও একই এলাকার মৃত. আনিছুর রহমানের ছেলে মোঃ মহাজন, কয়লার দিয়াড় এলাকার তোজ্জাম্মেল বিশ্বাসের ছেলে শফিকুল আলম, একই গ্রামের মৃত. সাইফুল হকের ছেলে সেরাজুল ইসলাম ফিটু ও আলতাফ হোসেনের ছেলে জেনারুল ইসলাম এবং চাঁনপুর গ্রামের মৃত. জালাল উদ্দিনের ছেলে তোফিকুল ইসলাম। এ সময় সাজাপ্রাপ্ত অপর আসামী জেনারুল পলাতক ছিল।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আঞ্জুমান আরা জানান, জেলার শিবগঞ্জ উপজেলার কাগমারী গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে নাঈম রাজমিস্ত্রির যোগানদার হিসেবে কাজ করতো। গত ২০০৭ সালের ৮ অক্টোবর নাঈম খাওয়া-দাওয়া শেষে নিজ বাড়ি থেকে বের হয়ে রাতে বাড়ি না ফেরায় পরিবারের সদস্যরা তাকে খোঁজাখুঁজি শুরু করে।

পরের দিন (৯ অক্টোবর) দুপুরে এলাকার একটি আমবাগানে নাঈমের গলাকাটা অবস্থায় মরদেহ পড়ে থাকতে দেখে স্থানীয়রা। পূর্ব শত্রুতার জেরে কেউ এ হত্যাকান্ড ঘটিয়ে থাকতে পারে এমন ধারনায় নাইমের মা বাদী হয়ে অজ্ঞাত আসামী করে শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা চাঁপাইনবাবগঞ্জ সিআইডি’র এসআই সেকেন্দার আলী ২০০৮ সালের ৪ সেপ্টেম্বর আদালতে এ মামলার অভিযোগপত্র দাখিল করেন।

দীর্ঘ সাক্ষ্য প্রমানাদি শেষে সোমবার বিচারক ৬ জনকে উপরোক্ত রায়ে দন্ডিত করেন এবং অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলার অপর আসামী শহিদুল ইসলাম, সাইদুর রহমান, আহসান হাবিব, দবির উদ্দিন, আসাদুল হক, জিয়াউল হক ও আজিজুল হককে বেকসুর খালাস প্রদান করেন। এ মামলা আসামী ছিল ১৩ জন।


শর্টলিংকঃ