ছয় দফা দাবিতে পাবিপ্রবি কর্মকর্তাদের কর্মবিরিত


নিজস্ব প্রতিবেদক, পাবনা:

ছয় দফা দাবিতে কর্মবিরতি পালন করছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) কর্মকর্তারা। শনিবার সকাল থেকে তারা কাজে যোগ না দিয়ে অবস্থান কর্মসূচি পালন করছেন। দ্রুত দাবি না মানা হলে আগামীতে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা।

ছয় দফাগুলোর মধ্যে রয়েছে- কর্মকর্তা নিয়োগবিধি (এমপিকিউ) সংশোধন করে সংশোধিত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করতে হবে,  এডহক, মাষ্টাররোলে কর্মরত কর্মকর্তাদের অতিদ্রুত সময়ে স্থায়ীকরণ, কর্মকর্তা নীতিমালা অনুচ্ছেদ ৩ এর ৩.২ ধারা সংশোধন।কর্মচারী-কর্মকর্তাদের ভর্তি পরীক্ষার সন্মানী ৪০ শতাংশ অদ্য অফিস চলাকালীন সময়ে সমাধান।

এছাড়া এডহক-এ কর্মরত কর্মকর্তাদের চাকরি স্থায়ীকরণের দিন হতে সকল প্রকার আর্থিক পাওনা প্রদান করতে হবে ও পেনশনের ক্ষেত্রে এডহক সময় গণনা করতে হবে, কর্মকর্তাদের আপগ্রেডেশন জনিত সমস্যা আগামী ৭ কর্ম দিবসের মধ্যে সমাধান করতে হবে।

পাবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মো. রফিকুল ইসলাম বলেন, আগামী ২ কর্মদিবসের মধ্যে সকল বিষয়ে (৪ নং ব্যতীত) ব্যবস্থা গ্রহণ না করলে পরবর্তীতে কঠোর কর্মসূচির ঘোষণা দেওয়া হবে।

এদিকে, কর্মবিরতি চলাকালে আন্দলনকারীরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরারবর ছয় দফা দাবি সম্বলিত স্মারকলিপি প্রদান করেছে। উপাচার্যের পক্ষে স্মারকলিপিটি গ্রহণ করে বিশ্বাবিদ্যালয়ের রেজিস্ট্রার।


শর্টলিংকঃ