“জনগণের কাছে সেনাবাহিনীর অনেক দায়বদ্ধতা রয়েছে”


নিজস্ব প্রতিবেদক:

দেশের জনগণের কাছে সেনাবাহিনীর অনেক দায়বদ্ধতা রয়েছে বলে মন্তব্য করেছেন  বাংলাদেশ সেনাবাহিনীর কোয়ার্টার মাষ্টার জেনারেল লে:জেনারেল সাইফুল আলম । সেনাসদস্যদের ওপর অর্পিত দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার পবিত্র দায়িত্ব নিজেদের জীবন উৎসর্গ করে হলেও তা পালনে দৃড় প্রতিজ্ঞাবদ্ধ থাকবে বলেও আশাবাদ ব্যাক্ত করেছেন তিনি। 

বুধবার রাজশাহী সেনানিবাসে অবস্থিত বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারে বাংলাদেশ সেনাবাহিনীর দ্বিতীয় ইনফ্যান্ট্রি রেজিমেন্ট এর রিক্রুট ব্যাচ ২০২৩ এর প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে এসব কথা বলেন লে:জেনারেল সাইফুল আলম । এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। শপথ গ্রহণ প্যারেড অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্যে রাখেন,বাংলাদেশ সেনাবাহিনীর কোয়ার্টার মাষ্টার জেনারেল লে:জেনারেল সাইফুল আলম ।

তিনি আরও বলেন, সৈনিক জীবন শুধুমাত্র একটি চাকরির নয় পূর্ণাঙ্গ একটি জীবন ব্যবস্থা। তাই স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় নিজস্ব ভূমিকা পালনের পাশাপাশি আপামর জনগণের যেকোন প্রয়োজনে তাদের পাশ দাঁড়ানো আমাদের অপরিহার্য কর্তব্য। দীর্ঘ ৩৬ সপ্তাহের কঠোর প্রশিক্ষণ শেষে এই কুচকাওয়াজের মাধ্যমে ১ হাজার ৩৮৫ জন তরুন রিক্রুট বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট-এ নবীন সৈনিক হিসেবে যোগদান করেন।রিক্রুট ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে উর্ধ্বতন সামরিক-অসামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


শর্টলিংকঃ