টিম ‘রেহানা মরিয়ম নূর’ এখন প্যারিসে


ইউএনভি ডেস্ক:

সিনেমা দুনিয়ার সবচেয়ে মর্যাদাপূর্ণ আসর ‘কান’-এর অফিসিয়াল সিলেকশনে ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমার অন্তর্ভুক্তির খবরে আগেই আনন্দে ভাসেন দেশের সিনেমাপ্রেমীরা। আগামী ৬ জুলাই থেকে ফ্রান্সের কান শহরে বসছে এই উৎসব। যেখানে দেখানো হবে সিনেমাটি।

তার আগে নিরাপদে প্যারিস পৌঁছেছে টিম ‘রেহানা মরিয়ম নূর’। সিনেমার ফেসবুক পেজে প্রকাশিত একটি ছবিতে পাওয়া যায় প্যারিসে পৌঁছা এই সিনেমার সঙ্গে জড়িত ছয়জনকে। তারা হলেন-অভিনেত্রী আজমেরী হক বাঁধন, শব্দ প্রকৌশলী শৈব তালুকদার, কালারিস্ট চিন্ময় রয়, প্রোডাকশন ডিজাইনার আলী আফজাল উজ্জ্বল, চিত্রগ্রাহক তুহিন নাজমুল ও নির্বাহী প্রযোজক এহসানুল হক বাবু।

আর সেই ছবিতেও অনুপস্থিত ছিলেন আড়ালে থাকতে পছন্দ করা সিনেমাটির পরিচালক আবদুল্লাহ মোহাম্মদ সাদ। সিনেমার অভিনেত্রী আজমেরী হক বাঁধন জানান, ‘পরিচালক সাদই ছবিটি তুলে দিয়েছেন।’ তবে বরাবরের মতো এবারও নিজেকে আড়ালেই রেখেছেন তিনি।

সেখানে তাদের কোয়ারেন্টিন শেষ হবে ৪ জুলাই। এরপর তারা যাবেন নিস। এই শহর থেকে কানের দূরত্ব প্রায় ৩০ কিলোমিটার। সেখানে হবে কান চলচ্চিত্র উৎসবের আসর।

উৎসবে বাংলাদেশের সিনেমা ‘রেহানা মরিয়ম নূর’ কানে দেখানোর কথা ৭ ও ৮ জুলাই। তবে আনুষ্ঠানিকভাবে সেটি জানিয়ে দেবে উৎসব কর্তৃপক্ষ।

উল্লেখ্য, কানের ‘আঁ সার্তে রিগা’ বিভাগে মনোনয়ন পেয়েছে ১৫ দেশের ১৮টি সিনেমা। এই বিভাগে বিজয়ী সেরা সিনেমাকে দেওয়া হয় ৩০ হাজার ইউরো। এই উৎসব চলবে ১৭ জুলাই পর্যন্ত। এরপর ১৮ জুলাই টিম ‘রেহানা মরিয়ম নূর’-এর দেশে ফেরার কথা।

 


শর্টলিংকঃ