তিন শিশুকে উদ্ধার : কনস্টেবলকে পুরস্কৃত করলেন এসপি


দুর্গাপুর প্রতিনিধি :

রাজশাহীর দুর্গাপুরে নদীতে ভেসে যাওয়া তিন শিশুকে উদ্ধার করা সেই পুলিশ কনস্টেবল আতিককে সম্মাননা ও নগদ অর্থ পুরুস্কার দিয়েছেন রাজশাহীর পুলিশ সুপার (এসপি) মো., শহিদুল্লাহ। বুধবার সকালে পুলিশ সুপার কার্যালয়ে কনস্টেবল আতিককে এ সম্মাননা ও নগদ অর্থ পুরুস্কার দেয়া হয়।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ইফতে খায়ের আলম জানান, দুর্গাপুরের হোজা নদীতে পানির প্রবল স্রোতে ভেসে যাওয়া তিন শিশুকে নিজের জীবনের ঝুঁকি নিয়ে উদ্ধার করার ঘটনায় রাজশাহীর দুর্গাপুর থানা পুলিশের ড্রাইভার (কনস্টেবল) আতিকুর রহমান আতিককে জেলা পুলিশের পক্ষ থেকে সম্মাননাপত্র ও আর্থিক পুরস্কার প্রদান করেছেন রাজশাহীর সম্মানিত পুলিশ সুপার মো: শহিদুল্লাহ বিপিএম, পিপিএম স্যার।

তিনি আরো জানান, পুলিশ কনস্টেবল আতিক জীবনের ঝুঁকি নিয়ে নদীতে ভেসে যাওয়া তিন শিশুকে উদ্ধার করে যে মানবিক দৃষ্টান্তের পরিচয় দিয়েছেন তা নিঃসন্দেহে পুলিশ বাহিনীর জন্য অত্যন্ত গর্বের। তার এই মানবিক মূল্যবোধের মূল্যায়ন করতেই পুলিশ সদর দপ্তরের নির্দেশে জেলা পুলিশের পক্ষ থেকে এ সম্মাননা ও নগদ অর্থ পুরুস্কার দেয়া হয়েছে।

দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) খুরশীদা বানু কণা বলেন, থানার ড্রাইভার (কনস্টেবল) আতিককে জেলা পুলিশ সুপার মহোদয় সম্মাননা ও নগদ অর্থ পুরুস্কার দিয়েছেন এ জন্য দুর্গাপুর থানার পক্ষ থেকে পুলিশ সুপার মহোদয়কে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে স্যারের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। একই সাথে কনস্টেবল আতিকের সাহসী এমন কাজের জন্য তাকেও অভিনন্দন জানাচ্ছি।

উল্লেখ্য, মঙ্গলবার সকাল ১০ টার দিকে খেলার ছলে পা ভেজাতে গিয়ে দুর্গাপুরের হোজা নদীতে ভেসে যায় তিন শিশু। সেই দৃশ্য অনেকেই তাকিয়ে তাকিয়ে দেখলেও কনস্টেবল আতিক জীবনের ঝুঁকি নিয়ে নদীতে ভেসে যাওয়া তিন শিশুকে উদ্ধার করেন। এ নিয়ে ইউনিভার্সাল নিউজে সংবাদ প্রকাশিত হলে বুধবার সকালে রাজশাহীর পুলিশ সুপার মো. শহিদুল্লাহ কনস্টেবল আতিককে সম্মাননা ও নগদ অর্থ পুরুস্কার দিয়েছেন।


শর্টলিংকঃ