নাটোরে গুলিবর্ষণ, জেলা বিএনপির আহ্বায়কসহ গ্রেফতার ২


নিজস্ব প্রতিবেদক, নাটোর:

নাটোরে বিএনপির অবস্থান কর্মসূচিতে হামলার সময় প্রকাশ্যে নিজের লাইসেন্সকৃত পিস্তল উঁচিয়ে গুলিবর্ষণের ঘটনায় দায়ের করা মামলায় জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক শহিদুল ইসলাম বাচ্চুকে আটক করেছে র্যাব। নাটোর থেকে ঢাকা যাওয়ার পথে সোমবার রাতে টাঙ্গাইল থেকে র্যাব-১৪ তাকে আটক করে।

মঙ্গলবার সকালে র্যাব নাটোর থানা পুলিশের কাছে তাকে হস্তান্তর করে। দুপুরের দিকে নাটোর থানা পুলিশ শহিদুল ইসলাম বাচ্চুকে নাটোরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে। আদালতের বিচারক রওশন আলম বুধবার এ বিষয়ে শুনানির দিন ধার্য করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সোমবার ভোরে নাটোর থানা পুলিশের আটক করা একই মামলায় অপর অভিযুক্ত জেলা যুবদলের সাধারণ সম্পাদক ও এনএস সরকারি কলেজের সাবেক জিএস জহির উদ্দিনকেও আদালত একই সঙ্গে কারাগারে পাঠায়।

আদালত সূত্র জানায়, গত শনিবার নাটোরে আওয়ামী লীগের সমাবেশে হামলা ও গুলিবর্ষণের অভিযোগে জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট নিউন হোসেন পরের দিন নাটোর থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক শহিদুল ইসলাম বাচ্চুকে প্রধান অভিযুক্ত করে ২৬ জনের নাম উল্লেখ এবং আরও ১০০ থেকে ১৫০ জনকে অজ্ঞাত আসামি করা হয়। মামলার দিনেই পুলিশ বিএনপি নেতা বাচ্চুর বাসা থেকে তার লাইসেন্স করা পিস্তলটি জব্দ করেন এবং সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ফয়সাল আলম আবুলকে তার তেবাড়িয়ার নিজ বাড়ি থেকে গ্রেফতার করেন।

মামলায় বলা হয়, আওয়ামী লীগের শান্তি সমাবেশে অভিযুক্তরা দেশি ও বিদেশি অস্ত্র নিয়ে প্রকাশ্যে হামলা করে মারপিট করে।

প্রসঙ্গত, নাটোর জেলা বিএনপি অবস্থান কর্মসূচি পালনের জন্য নাটোর উপ শহর মাঠে মঞ্চ তৈরির সময়ই বৃহস্পতিবার রাতে দুর্বৃত্তরা ভাংচুর করে পুড়িয়ে দেয়। পরে শনিবার দুপুরে দলীয় কার্যালয়ের সামনে বিএনপির অবস্থান কর্মসূচির সময় আওয়ামী লীগ নেতাকর্মীদের হামলা, পরে উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পালটা ধাওয়া ও ইট-পাটকেল ছোড়া ও মারপিটের ঘটনা ঘটে।

এ সময় বিএনপির দলীয় কার্যালয়ের দরজায় দাঁড়িয়ে প্রকাশ্যে নিজের লাইসেন্সকৃত পিস্তল উঁচিয়ে একাধিক গুলিবর্ষণ করেন। তবে এতে কোনো মানুষ গুলিবিদ্ধ হননি। মারপিট ও ইটপাটকেলের আঘাতে উভয়পক্ষের ১৫ নেতাকর্মী আহত হন। পরে এ বিষয়ে আওয়ামী লীগের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়।


শর্টলিংকঃ