নির্বাচনে প্রভাব বিস্তারকে কেন্দ্র করে হামলা: আহত ১০


নিজস্ব প্রতিবেদক:

আগামী ১৮ জুন রাজশাহীর পবা উপজেলা পরিষদ নির্বাচনে প্রভাব বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের স্থানীয় শ্রমিক লীগের সমাবেশে হামলায় ১০ নেতা-কর্মি আহত হয়েছে। গুরুতর আহত ৩ জনকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

হাসপাতাল ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, পবা উপজেলায় আগামী ১৮ জুন ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। গতকাল সোমবার ১০ জুন সন্ধ্যায় নির্বাচন উপলক্ষে উপজেলার পারিলা ইউনিয়ন শ্রমিকলীগের উদ্যোগে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মুনসুর রহমান ও উপজেলা আওয়ামী লীগের মনোনীত ভাইস চেয়ারম্যান প্রার্থী আবদুর রাজ্জাকের পক্ষে নির্বাচনী আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রাত ৮ টার দিকে স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও বহিরাগত সন্ত্রাসীরা হামলা চালিয়ে ভাঙচুর ও ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি, সহ সভাপতিসহ ১০ জনকে আহত করেছে। এসময় গুরুতর আহত হয়েছে ইউনিয়ন শ্রমিকলীগ সভাপতি শফিকুল ইসলাম রুবেল, সহসভাপতি সুকতার আলী, প্রচার সম্পাদক আল-আমিন, পারিলা ইউনিয়ন ৪ নম্বর ওয়ার্ড শ্রমিক লীগ সভাপতি শহিদুল ইসলাম ও আকতার আলী। স্থানীয়রা আহতদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

বাকিদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। স্থানীয়রা ও পারিলা মহিলা লীগ সভানেত্রী ফাহিমা বেগম বলেন, ‘পারিলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সোহরাবসহ ২৫-৩০ জন সন্ত্রাসী সভায় হামলা চালায়। এতে আমাকেও লাঞ্ছিত করে। পুলিশ থাকলেও তারা তেমন কোনো ভূমিকা নেন নি। তারা শুধু আমাদের কর্মীদেরই মারপিট করেনি, তারা জাতির পিতা বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ছবি ছিঁড়ে ফেলে। পাশাপাশি তারা একটি ৩০ ইঞ্চি এলইডি টিভি, বেশ কয়েকটি চেয়ার ভাঙচুর করে’।

পারিলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সোহরাব আলীর নেতৃত্বে তার ছেলে সৌমিক, মৃত জোনাব আলীর ছেলে আসাদুল, শামসুলের ছেলে মুঞ্জুর, কালামের ছেলে হাবিব, ওয়াজেদের ছেলে সম্রাট, তোসলেমের ছেলে আসলাম, শফিকুলের ছেলে পুলকসহ তারা সভার মধ্যেই আমাদের ওপর হামলা চালায়। এসময় প্রাণ ভয়ে দিক-বিদিক ছুটতে থাকে কর্মীরা।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। এ ব্যাপারে থানায় এখন পর্যন্ত কোনো মামলা হয়নি। তবে পবা থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল হাসান সোনার দেশকে বলেন, ঘটনাটি আমি শুনেছি। কেউ মামলা করলে বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হবে।


শর্টলিংকঃ