নির্বাচন নিয়ে কোনো চাপ নেই, সংবিধান সমুন্নত রেখে নির্বাচন হবে : ইসি রাশেদা


ইউএনভি ডেস্ক:

নির্বাচন নিয়ে কোনো চাপ নেই, সংবিধান সমুন্নত রেখে নির্বাচন হবে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা। তিনি বলেন, সংবিধান অনুযায়ী নির্ধারিত সময়ে একটি অবাধ, স্বচ্ছ ও গ্রহণযোগ্য নিবাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ বা প্রতিবন্ধকতা সৃষ্টি করলে আইনশৃঙ্খলা বাহিনী ঐক্যবদ্ধভাবে প্রতিহত করবে। এখানে বিশৃঙ্খলা সৃষ্টির কোন সুযোগ নেই।

বৃহস্পতিবার দুপুর ২টায় দিনাজপুর জেলা প্রশাসন সম্মেলন কক্ষ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে দিনাজপুর, ঠাকুরগাও, পঞ্চগড় ও নীলফামারী জেলার রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাতের সমন্বয়ে প্রস্তুতিমূলক সভা শেষে সাংবাদিকদের প্রেস ব্রিফিংকালে নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা এসব কথা বলেন।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার বলেন, আমাদের উপর কোন চাপ নেই। আমরা কোন চাপে বিশ্বাসী না। নির্বাচন কমিশন সংবিধান সমুন্নত রেখে নির্বাচন করতে বদ্ধপরিকর। নির্বাচনী পরিবেশ ভালো আছে। আশা করি আরও ভালো হবে।

ইসি রাশেদা বলেন, আজকের সভায় ৪ জেলার প্রশাসনিক কর্মকর্তারা আশ্বাস দিয়েছেন সুন্দর নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে সকলে একজোটভাবে কাজ করবেন- এই প্রতিশ্রুতি দিয়েছেন। আরেক প্রশ্নের জবাবে বলেন, সাংবাদিকরাও একটি সুষ্ঠ নির্বাচনে ভালো ভূমিকা রাখতে পারেন।তিনি আরও বলেন, অবাধ, সুষ্ঠু ও সুন্দর নির্বাচনের জন্য যা যা করণীয় তাই করবে নির্বাচন কমিশন এবং সেই নির্দেশনাই দেয়া হয়েছে। নতুন আইন অনুযায়ী বাড়ি, রাস্তা, কেন্দ্র থেকে শুরু করে যেকোন স্থানে কেউ যদি ভোটারদের কোন প্রকার বাধা সৃষ্টি করে, তাকেই শাস্তির আওতায় আনা হবে।

রাশেদা সুলতানা বলেন, এই আইন বাস্তবায়নের মধ্য দিয়ে স্বাধীনভাবে ভোটদানে ভোটারদের কোন বাধা থাকছে না। সব ধরনের সহিংসতা প্রতিহত করতে আইনশৃঙ্খলা বাহিনী সর্বদা প্রস্তুত রয়েছে।এর আগে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড় ও নীলফামারী জেলার রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি অতিথি ছিলেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা।

রংপুর বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. আবু জাফরের সভাপতিত্বে পঞ্চগড় জেলা প্রশাসক জহুরুল ইসলাম, নীলফামারী জেলা প্রশাসক পঙ্কজ ধষ, ঠাকুরগাও জেলা প্রশাসক মাহবুবুর রহমান, দিনাজপুর জেলা প্রশাসক শাকিল আহমেদ দিনাজপুর পুলিশ সুপার শাাহ ইফতেখার আহমেদ, ঠাকুরগাঁও পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক, নীলফামারী পুলিশ সুপার গোলাম সবুর, পঞ্চগড় পুলিশ সুপার সিরাজুল হকসহ চার জেলার বিজিবি, র‌্যাব, উপজেলা নির্বাহী কর্মকতারা উপস্থিত ছিলেন। রংপুর বিভাগের বিভাগীয় কমিশনারের কার্যালয়ের আয়োজনে দিনাজপুর জেলা প্রশাসকের কার্যালয়ের হলরুমে এই প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়।


শর্টলিংকঃ