‘ন্যায় বিচারের দাবিতে আইনজীবীরা রাস্তায় নামা দুঃখজনক’


ন্যায় বিচারের জন্য আদালত ছেড়ে আইনজীবীদের রাস্তায় নামা দুঃখজনক বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান। শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলনের উদ্যোগে আয়োজিত এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

সেলিমা রহমান বলেন, আদালতে যদি সঠিকভাবে বিচার করা হতো তাহলে আইনজীবীদের রাস্তায় নামতে হতো না। আজকে আদালত স্বাধীন না, সেখানে সঠিক বিচার হয় না বলেই আইনজীবীরা রাস্তায় নামতে বাধ্য হয়েছেন।

খালেদা জিয়ার মুক্তি ও ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে গঠিত জাতীয় সংসদ ভেঙে দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে এই মানববন্ধন করা হয়।

এ সময় বিএনপির এই নেত্রী খালেদা জিয়ার কারাবরণের প্রসঙ্গ টেনে বলেন, গণতন্ত্রের মাতা খালেদা জিয়াকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে কারাগারে বন্দি করে রাখা হয়েছে।একটা মিথ্যা মামলা দিয়ে তাকে অন্যায়ভাবে কারারুদ্ধ করে এ দেশ লুটপাটের রাজ্যে পরিণত করছে ভোটারবিহীন সরকার।

তিনি অভিযোগ করে বলেন, সরকার খালেদা জিয়াকে তিলেতিলে মেরে ফেলার চেষ্টা করছে। এই ফ্যাসিবাদী সরকারের দ্বারা দেশের জনগণ আক্রান্ত হয়ে ধুঁকে ধুঁকে মরছে তাই সবাইকে ঘুরে দাঁড়াতে হবে।


শর্টলিংকঃ