পাবনায় কৃষকলীগ নেতাকে কুপিয়ে হত্যা


পাবনা প্রতিনিধি:

পাবনায় এবার কৃষক লীগ নেতাকে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা। বৃহস্পতিবার বিকেলে জেলার সদর উপজেলার হেয়ায়েতপুর ইউনিয়নের চর শিবরামপুর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত খায়রুল ইসলাম (৪২) চর শিবরামপুর গ্রামের মৃত সাবের আলীর ছেলে। তিনি ইউনিয়নের ৯নং ওয়ার্ডের কৃষক লীগের আহ্বায়ক ছিলেন।

কুপিয়ে হত্যা। প্রতীকি ছবি।

নিহতের চাচাতো ভাই হেমায়েত ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের মেম্বর নুরুল ইসলাম জানান, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে খায়রুল চর শিবরামপুর সুইচগেটের কাছে জলাশয়ে মাছ ধরতে যান। এসময় কয়েকজন যুবক অতর্কিতভাবে তার ওপর হামলা করে। তারা তাকে এলোপাতাড়ি কুপিয়ে ফেলে রেখে যায়। পরে আশেপাশের লোকজন তাকে মুমূর্ষ অবস্থায় উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে যায়। তবে হাসপাতালে নেওয়ার আগেই তার মৃত্যু হয়েছে বলে জানান কর্তব্যরত চিকিৎসক।

নুরুল ইসলাম জানান, মাস খানেক আগে তার ওয়ার্ডে মাদক ও সন্ত্রাস বিরোধী কমিটি গঠন করা হয়। নিহত খায়রুল সেই কমিটির সদস্য ছিলেন। কমিটি গঠনের কিছুদিন পর স্থানীয় মাদক ব্যবসায়ী হিসেবে চিহ্নিত রাসেল হোসেন ফেনসিডিল ও অস্ত্রসহ পুলিশের হাতে গ্রেপ্তার হয়। রাসেলের সমর্থকদের ধারণা- তাকে গ্রেপ্তারের পেছনে খায়রুলের হাত ছিল।

সেই ঘটনার প্রতিশোধ নিতেই রাসেলের সহযোগীরা খায়রুলকে হত্যা করতে পারে বলে ধারণা ইউপি সদস্য নুরুল ইসলামের। তবে পাবনা সদর থানার ওসি জানিয়েছেন, এ ঘটনায় এখনও কাউকে চিহ্নিত করা সম্ভব হয়নি। নিহতের পরিবার ও এলাকাবাসীর সঙ্গে কথা বলে ক্লু বের করার চেষ্টা করছে পুলিশ।

প্রসঙ্গত, গত বুধবার (৬ ফেব্রুয়ারি) রাতে ঈশ্বরদীর রূপপুর বিবিসি বাজার থেকে ফেরার সময় বাড়ির দরজায় মুক্তিযোদ্ধা মুস্তাফিজুর রহমান সেলিমকে গুলি চালিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। সেলিম আগে পাকশী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। কিছু দিন ধরে তিনি দলীয় রাজনীতিতে নিষ্ক্রিয় ছিলেন।


শর্টলিংকঃ