পায়ুপথে পেট্রোল ঢেলে বাংলাদেশিকে হত্যা করলো বিএসএফ


ইউএনভি ডেস্ক:

সাতক্ষীরা সীমান্ত থেকে এক বাংলাদেশি শ্রমিককে তুলে নিয়ে গিয়ে মুখে ও পায়ুপথে পেট্রোল ঢেলে হত্যা করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যরা। নিহত কবির হোসেন (৩২) সদর থানার কালিয়ানি ছয়ঘরিয়া গ্রামের আবদুল আজিজের ছেলে।

জানা যায়, শুক্রবার রাতে ভারতে কাজ শেষে বাড়ি ফেরার সময় বিএসএফ সদস্যরা তাকে ধরে নিয়ে যায় এবং ব্যাপক নির্যাতন করে সীমান্তে ফেলে রেখে যায়।পরে স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে আজ ভোর ৫টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। পরিবারের অভিযোগ, বিএসএফ সদস্যরা তার মুখে  ও পায়ুপথে পেট্রোল ঢেলে নির্যাতন করে হতা করেছে।

জানা যায়, নিহত শ্রমিক কবির হোসেন সীমান্তের ওপারে ভারতে শ্রমিকের কাজ করতেন। কাজ শেষে শুক্রবার রাতে তিনি বাড়ি ফিরছিলেন। এ সময় উত্তর চব্বিশ পরগনা জেলার বছিরহাট থানার ডুগলি ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাকে আটক করার পর তার ওপর ব্যাপক নির্যাতন চালায়। পরে সাতক্ষীরা সদর উপজেলার পুশখালী সীমান্তে বাংলাদেশের অভ্যন্তরে ফেলে যায়।

কুশখালি ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম শ্যামল জানান, কবিরুল চা পাতা আনতে ভারতে গিয়েছিল। বিএসএফ তাকে নির্মমভাবে পিটিয়ে আহত করে পরে তার মুখে ও পায়ুপথে পেট্রল ঢেলে দেয়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, ‘তার দেহে নির্যাতনের চিহ্ন পাওয়া গেছে। মুখে পেট্রোল ঢেলে দেওয়ার বিষয়টি প্রাথমিকভাবে জানা গেছে। তবে পায়ুপথে পেট্রোল ঢালার বিষয়টি মেডিকেল রিপোর্ট ছাড়া নিশ্চিত করে বলা সম্ভব নয়।’

সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্ণেল গোলাম মহিউদ্দিন খন্দকার বলেন, ‘এ বিষয়ে বিজিবির কাছে কেউ কোনো অভিযোগ করেনি। তিনি বিএসএফ এর সঙ্গে এনিয়ে কথা বললে তারা অস্বীকার করেছে। তবে ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।’


শর্টলিংকঃ