পুঠিয়ায় আরো ১০ নমুনা সংগ্রহ : ৪৩ বাড়ি লকডাউন


পুঠিয়া প্রতিনিধি :

রাজশাহীর পুঠিয়ায় এক ব্যক্তি করোনা আক্রান্ত নিশ্চিত হওয়ার পর ৪৩টি পরিবারকে লকডাউন করে দিয়েছেন প্রশাসন। পাশাপাশি গত দু’দিনে ১০ জনের নমুনা সংগ্রহ করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।  এ ঘটনায় আতঙ্কে উপজেলার বিভিন্ন এলাকার লোকজন স্বেচ্ছায় লকডাউন শুরু করছেন।

গত রোববার (১২ এপ্রিল) বিকেলে রাজশাহী জেলার মধ্যে প্রথম করোনা রোগী সনাক্ত হয়েছে উপজেলার জিউপাড়া ইউনিয়নের বগুড়াপাড়া গ্রামে। মুহুর্তের মধ্যে প্রশাসন রোগীর বাড়ির আশেপাশে ও তার শ্বশুরবাড়িসহ মোট ৭টি স্থানের ৪৩টি পরিবারকে লকডাউন করে দিয়েছেন। এছাড়া দু’টি ওষুধের দোকান, একটি ফিলিং ষ্টেশনের আশেপাশেও লকডাউন করা হয়েছে।

ওই এলাকায় সার্বক্ষনিক নজরদারি রাখতে রোববার সন্ধ্যা থেকে পুলিশ পাহারায় রাখা হয়েছে। পাশাপাশি সাধারণ লোকজনের সচেতনতা বাড়াতে মসজিদগুলোতে মাইকের মাধ্যমে প্রচারনা চালানো হচ্ছে। এ ঘটনায় উপজেলার বিভিন্ন এলাকায় করোনা আতঙ্ক ছড়িয়ে পড়েছে। রাত থেকেই বিভিন্ন গ্রামে সাধারণ মানুষ যাতায়াতের পথ বন্ধ করে স্বেচ্ছায় লকডাউন করছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নাজমা আকতার বলেন, গত ৪৮ ঘন্টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের মোট ১০ জন করোনা উপসর্গ রোগীর নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ১ জনের করোনা আক্রান্ত । প্রাথমিকভাবে তাকে বাড়িতেই আইসোলেশনে রাখা হয়েছে। পাশাপাশি পরিবারের অপর সদস্যদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে পদক্ষেপ নেয়া হচ্ছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ওলিউজ্জামান বলেন, করোনায় আক্রান্তের বিষয়টি নিশ্চিত হওয়ার পর রাত থেকেই ৪৩টি পরিবার লকডাউন করা হয়েছে। এ ছাড়া উপজেলার মধ্যে আর কোথাও লকডাউন করা হয়নি। আর লকডাউনের নামে কেও রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করতে পারবেন না। প্রয়োজন হলে প্রশাসন ব্যবস্থা গ্রহণ করবেন। তবে জরুরি প্রয়োজন ছাড়া রাস্তা-ঘাটে চলাচল না করাই ভালো।

আরও পড়তে পারেন রাজশাহীতে প্রথম করোনা ধরা পড়লো পুঠিয়ায়


শর্টলিংকঃ