বন্ধ হয়ে গেল অ্যাডসেন্স অ্যাপ


ইউএনভি ডেস্ক:

অবশেষে বন্ধ হয়ে গেল অ্যাডসেন্স অ্যাপ। জনপ্রিয় দুই অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ও আইওএসের প্লে স্টোর থেকে সরিয়ে ফেলা হয়েছে অ্যাপটি।গুগল তাদের এই অ্যাপটি আচমকা বন্ধ করে দিলেও এ ব্যাপারে কয়েক মাস আগে থেকেই পাবলিশারদের জানান দিয়ে আসছিল।

বন্ধ হয়ে গেল অ্যাডসেন্স অ্যাপ

পাবলিশারদের কাছে ইতোপূর্বে পাঠানো গুগলের নোটিফিকেশনে বলা হয়েছিল, অনিবার্য কারণে শিগগিরই অ্যাডসেন্স অ্যাপটি বন্ধ করে দেওয়া হবে।যারা আগে থেকেই স্মার্টফোনে অ্যাপটি ইনস্টল করে রেখেছিলেন, তারা এখন থেকে আর এখান থেকে সাপোর্ট পাবেন না।

তবে, অ্যাপ বন্ধ হলেও ব্রাউজার থেকে অ্যাডসেন্স অ্যাকাউন্টে  (www.google.com/adsense) লগ ইন করে আগের মতোই সব জানতে পারবেন ব্যবহারকারীরা।অনলাইন ভিত্তিক ওয়েবসাইট বা প্রকাশকরা তৃতীয় পক্ষের বিজ্ঞাপন পান গুগলের অ্যাডসেন্সের মাধ্যমে।

গুগলের বহুমুখী সেবা থাকায় প্রকাশক ও বিজ্ঞাপনদাতা উভয় পক্ষই আস্থা রাখেন অ্যাডসেন্সে। এখন পর্যন্ত অ্যাডসেন্সই বিশ্বের সবচেয়ে বড় ও গ্রহণযোগ্য তৃতীয় পক্ষীয় বিজ্ঞাপন মাধ্যম।ঠিক কী কারণে অ্যাপটি বন্ধ করা হয়েছে, এ নিয়ে সুনির্দিষ্ট কোনো কারণ জানানো হয়নি। তবে ধারণা করা হচ্ছে, প্রকাশক কিংবা বিজ্ঞাপনদাতাদের পক্ষ থেকে পাওয়া যৌক্তিক কোনো অভিযোগের ভিত্তিতে গুগল কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।


শর্টলিংকঃ