বাংলাদেশের নির্বাচন নিয়ে ভারতীয় গণমাধ্যমের খবরে যা বলল যুক্তরাষ্ট্র


ইউএনভি ডেস্ক:

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশের কোনো দলের বিষয়ে বিশেষ পছন্দ নেই বলে জানিয়েছে যুক্তরাষ্ট্র। এ ছাড়া যুক্তরাষ্ট্র বাংলাদেশে এক দলের বিরুদ্ধে আরেক দলের পক্ষ নেয় না বলেও জানিয়েছে দেশটি।বুধবার ঢাকায় মার্কিন দূতাবাসের মুখপাত্র ব্রায়ান শিলার এক বার্তায় তার দেশের এই অবস্থানের কথা জানান।

বাংলাদেশে রাজনৈতিক ক্ষমতার পরিবর্তনের জন্য যুক্তরাষ্ট্রের তৎপরতার বিষয়ে ভারতীয় একটি গণমাধ্যমে খবর প্রকাশিত হয়। ওই খবর প্রসঙ্গে মার্কিন দূতাবাসের কাছে জানতে চাওয়া হয় যে, আন্তর্জাতিক শৃঙ্খলায় বিশ্বাসী যুক্তরাষ্ট্র কীভাবে অন্য এক স্বাধীন ও সার্বভৌম দেশের ক্ষেত্রে এ ধরনের তৎপরতা চালাতে পারে? এটি কোনো রীতিতে পড়ে? পাকিস্তানের ক্ষেত্রে এ ধরনের তথ্য শোনা গিয়েছিল। ভারতীয় গণমাধ্যমের ওই খবরের বিষয়ে মার্কিন দূতাবাসের মন্তব্য কী?

জবাবে মার্কিন দূতাবাসের মুখপাত্র ব্রায়ান শিলার বলেন, বাংলাদেশে ‘ব্লকড’ ওই অনলাইন আউটলেটের প্রতিবেদনের বিষয়ে যুক্তরাষ্ট্র অবগত।তিনি আরও বলেন, ‘মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র, রাষ্ট্রদূত পিটার হাস এবং অন্য কর্মকর্তারা অনেকবার বলেছেন- আমরা বাংলাদেশে এক দলের বিরুদ্ধে আরেক দলের পক্ষ নেই না বা এখানে আমাদের বিশেষ পছন্দ নেই। আমরা চাই, বাংলাদেশের জনগণ তাদের নিজেদের নেতা নির্বাচন করতে সক্ষম হোক।’

 


শর্টলিংকঃ