বাইডেন-কমলাকে অভিনন্দন মোদির


ইউএনভি ডেস্ক:

যুক্তরাষ্ট্রের নব-নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার রাতে পৃথক টুইটে তিনি অভিনন্দন জানিয়ে ভারত-যুক্তরাষ্ট্রের একসঙ্গে কাজ করে এগিয়ে যাওয়ার বার্তা দেন।

টুইটে প্রধানমন্ত্রী বলেন, এক অবিস্মরণীয় জয়ের জন্য জো বাইডেন আপনাকে অভিনন্দন। ভাইস প্রেসিডেন্ট হিসেবে ভারত-আমেরিকা সম্পর্ক মজবুত করতে আপনার অবদান ও সমালোচনা বিশেষ গুরুত্বপূর্ণ। আমরা একে অপরের সঙ্গে নিবিড়ভাবে কাজ করে এগিয়ে যাব। পাশাপাশি ভারত-আমেরিকার সম্পর্ক আরও একবার নতুন করে মজবুত হলো। টুইটে জো বাইডেনের সঙ্গে নিজের পুরনো ছবি শেয়ার করেন মোদি।

আরেক টুইটে মোদি বলেন, নব-নির্বাচিত ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে হৃদয় থেকে অভিনন্দন। আপনার এই সাফল্য শুধু আমেরিকা নয়, ভারতীয়দের কাছেও সাফল্যের বিষয়। আমি বিশ্বাস করি আপনার সমর্থন ও নেতৃত্বে ভারত-আমেরিকার চলমান সম্পর্ক আরও মজবুত ও শক্তিশালী হবে’।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাশাপাশি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে অভিনন্দন জানিয়েছেন কংগ্রেস প্রধান সোনিয়া গান্ধী এবং রাহুল গান্ধীও। প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের নেতৃত্বে বিশ্বজুড়ে শান্তি স্থাপনের বার্তা দেন সোনিয়া গান্ধী।

ভারত ছাড়া বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরাও নব-নির্বাচিত ৪৬তম মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে অভিনন্দন জানিয়েছেন।টানটান উত্তেজনার অবসান ঘটিয়ে অবশেষে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হলেন জো বাইডেন। ভোটগ্রহণের চারদিন পর শনিবার পেনসিলভানিয়ার ২০ ইলেক্টোরাল ভোট পাওয়ায় জয় নিশ্চিত হয় তার।

জয়ের জন্য প্রয়োজনীয় ২৭০ ইলেক্টোরাল কলেজ ভোটের চেয়ে ২০ ভোট বেশি পেয়েছেন বাইডেন। ৫৩৮ ইলেক্টোরাল ভোটের মধ্যে তিনি পেয়েছেন ২৯০ ভোট। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ২১৪ ভোট।


শর্টলিংকঃ