বাঘায় বিশ্ব জনসংখ্যা দিবস পালিত


বাঘা (রাজশাহী) প্রতিনিধি:
“জনসংখ্যা ও উন্নয়নে আন্তর্জাতিক সম্মেলন ২৫ বছর’’ এ প্রতিবাদ্য বিষয়েকে সামনে রেখে বিশ্ব জনসংখ্যা দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে গতকাল বৃহস্পতিবার সকালে বাঘায় একটি বর্ণঢ্যি র‌্যালী শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


বাঘা উপজেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আয়োজন আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা। আয়োজিত সভায় বক্তব্য রাখেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আল্পনা ইয়াসমিন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাফিউন নাহার, ডাঃ শাহিন আলম, চকরাজাপুর ইউনিয়ন চেয়ারম্যান আজিজুল আযম, বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান। আলোচনা সভার আগে একটি বর্ণাঢ্য র‌্যালি উপজেলার প্রধান প্রধান সড়ক পদক্ষিণ করে। এছাড়া অনুষ্টানে মাঠকর্মীদের শুভেচ্ছা স্বারক দেয়া হয়। জেলায় শ্রেষ্ট হওয়ার গৌরব অর্জণ করে বাঘা উপজেলা।

আয়োজিত বিশ্ব জনসংখ্যা দিবসের আরোচনা সভায় সুখি সমৃদ্ধ জীবন গড়তে ছোট পরিবারের কোন বিকল্প নাই। মানুষের মৌলিক যতগুলো অধিকার রয়েছে তার মধ্যে পরিকল্পিত পরিবার একটি। বক্তারা জনসংখ্যা বৃদ্দির হার কমাতে বাল্য বিয়ে বন্ধ করাসহ মাদক নির্মূলের বিষয়ে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহবান জানান বক্তারা।


শর্টলিংকঃ