বিজিবির ধাওয়ায় অস্ত্র ফেলে ভারতে পালালো চোরাকারবারী


নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জের তেলকুপি সীমান্তে অস্ত্র ও গুলি নিয়ে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় বিজিবি সদস্যদের ধাওয়ায়  পালিয়ে ফের ভারতে ঢুকে পড়েছে চোরাকারবারীদের একটি চক্র। এসময় ঘটনাস্থল থেকে ৪টি ওয়ান স্যুটার গান, ২টি পিস্তল, ২টি ম্যাগাজিন, ১৬ রাউন্ড গুলি ও একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

বুধবার (১ মে) দুপুরে জেলার রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল এসএম সালাহউদ্দিন সংবাদ ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

লে. কর্নেল সালাহ উদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (৩০ এপ্রিল) রাতে তেলকুপি সীমান্ত পিলার ১৮০/৯-এস হতে আনুমানিক ৩শ গজ বাংলাদেশের অভ্যন্তরে রিফুজিপাড়া নামক স্থানে ফাঁদ পেতে অবস্থান করতে থাকে বিজিবির একটি দল।

রাত সাড়ে ১১টার সময় ভারত সীমান্তের দিক হতে একটি মোটরসাইকেল বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে টহল দল তাৎক্ষণিক মোটরসাইকেলটিকে চ্যালেঞ্জ করে। এতে চোরাকারবারীরা মোটরসাইকেল ফেলে সীমান্তের দিকে পালিয়ে যায়।

এসময় টহল দল চোরাকারবারীদের ওপর ৩ রাউন্ড গুলি চালায়। পরে ফেলে যাওয়া মোটরাইকেলটি তল্লাশি করে ওয়ান স্যুটার গান, পিস্তল, ম্যাগাজিন ও গুলি জব্দ করা হয়। এ ঘটনায় শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।


শর্টলিংকঃ