ভাঙ্গুড়ায় রথযাত্রা উৎসব


ভাঙ্গুড়া(পাবনা)প্রতিনিধি :

পাবনার ভাঙ্গুড়ায় সনাতন ধর্মালম্বীদের অন্যতম ধর্মীয় অনুষ্ঠান শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্র উৎসব শুরু হয়েছে। শনিবার সকাল ১১টায় পৌর সদরের মেন্দা কালী বাড়ী মন্দিরে রথযাত্রাটি আনুষ্ঠানিক ভাবে হাজারো সনাতন ধর্মাবলম্বীর ভক্ত সাধারণদের রশিটেনের উদ্বোধন করা হয়। পরে বিকেলে সাড়ে ৫টায় মেন্দা কালী মন্দির থেকে রথযাত্রার মূল আকর্ষণ শোভাযাত্রাটি বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহরের ভদ্রপাড়া কালী মন্দিরের গিয়ে শেষ হয়।


রথযাত্রা উদযাপন কমিটির সভাপতি শ্রী সংগীত কুমার পালের সভাপতিত্বে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন পাবনা হেমায়েতপুর শ্রী শ্রী ঠাকুর অনুকুল চন্দ্রের সৎসঙ্গের প্রফেসর যুগল কিশোর ঘোষ। বিশেষ আলোচক ছিলেন ঈশ্বরদীর আড়ামবাড়িয়ার বিশিষ্ট গীতা শাস্ত্রী শ্যামল কুমার রায়।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভাঙ্গুড়া থানার অফিসার ইনচার্জ মোঃ মাসুদ রানা, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি ও সম্পাদক যথাক্রমে অধ্যাপক ভবেশ চন্দ্র দে ও মলয় কুমার দেব, রথযাত্রা কমিটির সাধারণ সম্পাদক সমর গুণ, কেন্দ্রীয় মন্দিরের সাধারণ সম্পাদক ও উপজেলা পত্রিকা এজেন্ট দুলাল কুমার দাস, দেবাননন্দ পাল, নির্মল কুমার রায়, বিশ্বনাথ সরকার,কৃষ্ণচন্দ্র সূত্রধর, রনজিৎ হলদার, উত্তম কুমার রায়, পরেশ চন্দ্র ব্যানাজী, রনজিৎ কুমার হাওলাদার প্রমূখ। উল্লেখ্য আগামী ১২ জুলাই ভদ্রপাড়া কালী মন্দির থেকে উল্টো রথযাত্রার মধ্য দিয়ে শেষ হবে এই রথ উৎসবের অনুষ্ঠানমালা।


শর্টলিংকঃ