মিছিল থেকে মশাল ছুড়ে বাসে আগুন, ৩ ছাত্রদল কর্মী গ্রেপ্তার


ইউএনভি ডেস্ক:

চট্টগ্রামে মশাল ছুড়ে বাসে আগুন দেওয়ার ঘটনায় ৩ যুবককে গ্রেপ্তার করেছে নগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। সোমবার রাতে নগরের খুলশী ও চান্দগাঁও এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।গ্রেপ্তার তিনজন হলেন- মো. হৃদয় (২২), মো. নাজির শরীফ (২১) এবং মো. রায়হান (২৪)। তারা সবাই ছাত্রদল কর্মী।

ছাত্রদলের থানা কমিটিতে সহ-সভাপতি পদ দেওয়ার আশ্বাসে সংগঠনটির চট্টগ্রাম মহানগর শাখার নেতারা কর্মীদের দিয়ে এই নাশকতা ঘটিয়েছে বলে দাবি গোয়েন্দা পুলিশের।রোববার রাতে নগরের খুলশী থানার দামপাড়ায় কাউন্টারের সামনে যাত্রী নেওয়ার জন্য অপেক্ষমাণ রিল্যাক্স পরিবহনের একটি বাসে মশাল ছুড়ে মারে দুর্বৃত্তরা। এতে বাসের চালক তারেক ও সহকারী নাজিম উদ্দিন দগ্ধ হন।

ডিবি পুলিশ জানায়, বিএনপির ডাকা চলমান অবরোধের সমর্থনে দামপাড়ায় ঝটিকা মশাল মিছিল বের করে ছাত্রদল। মিছিলে গ্রেপ্তার ৩ জনসহ ১০-১২ জন ছিল। মিছিলটি রিলাক্স পরিবহনের সামনে দিয়ে যাওয়ার সময় ছাত্রদল নেতাকর্মীরা হাতে থাকা মশাল চালকের আসনের খোলা জানালা দিয়ে ছুড়ে মারে। এতে চালক ও সহকারী দগ্ধ হন।

ডিবি আরও জানায়, মশাল ছোড়ার সময় ছাত্রদল কর্মী হৃদয়ের বাম হাতও দগ্ধ হয়। তার হাতে আগুনে পোড়ার ক্ষত রয়েছে। এ সময় নাজির ও রায়হান পাথর ছুড়ে বাসের সামনের অংশের কাচ ভাঙচুর করে দ্রুত পালিয়ে যায়।

মহানগর গোয়েন্দা পুলিশের উপকমিশনার (উত্তর-দক্ষিণ) সাদিরা খাতুন বলেন, গ্রেপ্তারের পর ৩ জনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তারা জানিয়েছে, চট্টগ্রাম নগর ছাত্রদলের আহ্বায়ক শরীফুল ইসলাম তুহিনের নির্দেশে খুলশী থানার আহ্বায়ক নুর আলম সোহাগ মশাল মিছিল বের করে। মশাল মিছিল, ভাঙচুর-নাশকতা করতে পারলে ছাত্রদলের সক্রিয় কর্মী হৃদয়কে খুলশী থানার ছাত্রদলের সহ-সভাপতি করা হবে বলে সোহাগ আশ্বাস দেয়। এজন্য হৃদয় তার কয়েকজন সহযোগীসহ মিছিল করে বাসে আগুন দেয়। এর আগেও তারা দুটি বাসে আগুন দিয়েছিল।

 


শর্টলিংকঃ