যুক্তরাষ্ট্রে সড়কের নাম ‘বাংলাদেশ এভিনিউ’


ইউএনভি ডেস্ক:

বিজয়ের মাসে যুক্তরাষ্ট্রে আরও একটি সড়কের নামকরণ করা হয়েছে ‘বাংলাদেশ এভিনিউ’। স্থানীয় সময় রোববার (৩ ডিসেম্বর) পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যে ডেলাওয়ার কাউন্টির মিলবোর্নের বাংলাদেশি সিটি মেয়র মাহবুবুল আলম তৈয়ব সড়কের নামফলক উন্মোচন করেন। এ সময় মিলবোর্ন সিটির পাঁচ বাংলাদেশি কাউন্সিলম্যান ও প্রবাসীরা উপস্থিত ছিলেন।

পেনসিলভেনিয়া মিলবোর্ন বরোর বাংলাদেশি অধ্যুষিত মার্কেট স্ট্রিট এবং সেলারস এভিনিউ সংযোগস্থলকে (বর্তমানে সেলারস এভিনিউ নামে পরিচিত ছিল) বাংলাদেশ এভিনিউ নামে নতুন নামকরণ করা হয়।পেনসিলভেনিয়া প্রবাসী শিল্পী জলি দাসের নেতৃত্বে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় সংগীত পরিবেশনের মধ্যদিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে মেয়র মাহবুবুল আলম তৈয়ব সিটির সকল কাউন্সিলম্যানের প্রতি কৃতজ্ঞতা জানান বহুজাতিক এ সমাজে বিজয়ের মাসে ‘বাংলাদেশ এভিনিউ’ উদ্বোধনের পথ সুগম করার জন্যে। তিনি সামনের দিনগুলোতেও এলাকাবাসীর সমর্থন অব্যাহত থাকবে বলে আশা করেন।

এ সময় পেনসিলভেনিয়া রাজ্যর গভর্নরের প্রতিনিধি হিসেবে রাজ্যের পলিসি অ্যান্ড প্ল্যানিং সেক্রেটারি আকবর হোসেন (তিনিও বাংলাদেশি আমেরিকান) মেয়র তৈয়বকে গভর্নরের পক্ষ থেকে বিশেষ সম্মাননা স্মারক হস্তান্তর করে বলেন, একটি রাস্তার নামকরণের মধ্যদিয়ে মূলত বহুজাতিক এ সমাজে আমরা আরও বড় কিছু করতে পারব যদি ঐক্যবদ্ধ থাকতে পারি। এই সড়কের নামকরণের মধ্যদিয়ে সেই অভিযাত্রা শুরু হলো।

এছাড়াও অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন স্টেট সিনেটর টিম কিয়ার্নি, আপার ডারবি সিটির মেয়র (নির্বাচিত) এডোয়ার্ড ব্রাউন, স্টেট রিপ্রেজেনটেটিভ জিনা কারী প্রমুখ।এ সময় অনুষ্ঠানে উপস্থিত বীর মুক্তিযোদ্ধা আবু আমিন রহমান, বীর মুক্তিযোদ্ধা ডা. জিয়াউদ্দিন আহমেদ ও বীর মুক্তিযোদ্ধা আবু তাহেরসহ অন্যান্য অঙ্গরাজ্য থেকে আসা অতিথি ও মুক্তিযোদ্ধাদের উদ্বোধনী মঞ্চে আহ্বান করে বিশেষভাবে সম্মাননা জানানো হয়


শর্টলিংকঃ