আচরণ বিধি ভঙ্গে ব্যারিস্টার সুমনকে শোকজ


ইউএনভি ডেস্ক:

নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করায় হবিগঞ্জ-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনকে শোকজ করেছেন আদালত। চুনারুঘাট উপজেলার একটি বাজারে নির্বাচনী প্রচারণার অভিযোগে হবিগঞ্জ আদালতের সিনিয়র সহকারী জজ সবুজ পাল তাকে শোকজ করেন। শোকজের পরিপ্রেক্ষিতে আগামী ৭ ডিসেম্বর তার ব্যাখ্যা দেবেন বলে জানিয়েছেন স্বতন্ত্র প্রার্থী সুমন। এর আগে সোমবার এক চিঠিতে ব্যাখ্যা দিতে তাকে নির্দেশ দেওয়া হয়।

চিঠিতে বলা হয়েছে, ২ ডিসেম্বর সন্ধ্যায় চুনারুঘাট উপজেলার গাজীপুর ইউনিয়নের আসামপাড়া বাজারে এক নির্বাচনী জনসভা করেন ব্যারিস্টার সুমন। এতে ওই এলাকার প্রধান তিনটি সড়ক বন্ধ হয়ে যায়। এমনকি সমাবেশের বিষয়ে পুলিশকে অবহিতও করেননি ব্যারিস্টার সুমন। সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি-০৬ (খ, গ, ঘ) ভঙ্গ করা হয়েছে বলে নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে প্রতীয়মান হয়েছে। এর পরিপ্রেক্ষিতে আগামী ৭ ডিসেম্বরের মধ্যে তাকে কমিটির কাছে লিখিত ব্যাখ্যা দেওয়ার নির্দেশ প্রদান করা হয়েছে।

এ বিষয়ে ব্যারিস্টার সুমন বলেন, ‘আমি দেশের যে কোনো জায়গায় গেলে মানুষ ভালোবেসে ছুটে আসে। সেদিনও তার বিকল্প হয়নি। কিন্তু বুঝতে পারিনি সেখানে এত মানুষ জড়ো হবে। এ বিষয়ে কমিটির কাছে আমি ৭ ডিসেম্বর লিখিত ব্যাখ্যা দেব।’


শর্টলিংকঃ