মিথ্যা মামলা দেয়ার অভিযোগ, দুর্গাপুর থানার এসআইকে আদালতে তলব


নিজস্ব প্রতিবেদক :

রাজশাহী জেলার দুর্গাপুরে এক ব্যক্তিকে আটক করে ‘তার হাতে ইয়াবা ধরিয়ে’ দিয়ে মাদকদ্রব্য বহনের অভিযোগে ‘মিথ্যা মামলা’ দেওয়ার অভিযোগে একজন উপ-পরিদর্শককে (এসআই) সশরীরে আদালতে হাজির হয়ে কারণ দর্শানোর আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার রাজশাহী মূখ্য মহানগর হাকিম আদালতের বিচারক মেহেদী হাসান তালুকদার এ আদেশ দেন।

বাংলাদেশের বিচার ব্যবস্থার প্রতীকি ছবি।

ওই এসআই হলেন মাসুদ রানা। তিনি দুর্গাপুর থানায় দায়িত্বরত। অপরদিকে, ভুক্তবোগী মো. সুজন আলী (৩৫) দুর্গাপুর থানাধীন বাজুখলসী গ্রামের বাসিন্দা। গত ৫ ফেব্রুয়ারি নিজ বাড়ি থেকে পুলিশ সুজনকে আটক করে নিয়ে যায়।

ভুক্তভোগী সুজনের ভাই সুমন শাহ্ নোটারি পাবলিকের মাধ্যমে অ্যাফিডেভিট করেছেন। তাতে তিনি উল্লেখ করেছেন, ‘গত ৫ ফেব্রুয়ারি দুর্গাপুর থানার এসআই মাসুদ রানার নেতৃত্বে পুলিশের একটি দল আমার ভাই সুজন আলীকে বাড়ি থেকে আটকের পর থানায় নিয়ে যায়। তাকে মারধর না করা এবং কোনো প্রকার হয়রানিমূলক মামলা না দেওয়ার শর্তে এসআই মাসুদ রানা আমার কাছ থেকৈ ১০ হাজার টাকা উৎকোচ নেন। পরে সুজনের হাতে জোর করে ১৩টি ইয়াবা ট্যাবলেট ধরিয়ে দিয়ে মাদক দ্রব্য বহনের অভিযোগে মিথ্যা মামলা দায়ের করেন।’

বৃহস্পতিবার সুজনের ভাইয়ের অ্যাফিডেভিটের কপি দাখিল করে তার আইনজীবী আসামি সুজনকে নির্দোষ দাবি করে জামিন প্রার্থনা করেন। আদালত বিষয়টি আমলে নিয়ে উৎকোচ গ্রহণ এবং মিথ্যা মামলা দেওয়ার অভিযোগ বিষয়ে ব্যাখা দিতে আগামী ১১ ফেব্রুয়ারি সশরীরে হাজির হওয়ার েআদেশ দিয়েছেন। একই সঙ্গে উৎকোচ গ্রহণ এবং মিথ্যা মামলা দেওয়ার কারণে কেনো তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে না, সে বিষয়ে কারণ দর্শাতে এসআই মাসুদ রানাকে নির্দেশ দেওয়া হয়েছে।

জানতে চাইলে এসআই মাসুদ রানা বলেন, সুজন আলী একজন প্রকৃত মাদক ব্যবসায়ী। এর আগেও অভিযানের সময় সে পালিয়ে গিয়েছিল। তার নিজ বাড়ির আশেপাশের মানুষের সামনে থেকে তাকে আটক করা হয়। তার দেহ তল্লাশি করে ইয়াবা পাওয়া গেছে।


শর্টলিংকঃ