পাবনায় ডাকাত দলের পাঁচ সদস্য গ্রেফতার


পাবনা প্রতিনিধি:

পাবনায় ডাকাতির প্রস্তুতিকালে সংঘবদ্ধ একটি ডাকাত দলের পাঁচ জন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার দিবাগত রাতে জেলার সদর উপজেলার গাছপাড়া-টেবুনিয়া বাইপাস সড়কের নুরুপুর থেকে তাদেরকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে অস্ত্র, ডাকাতি কাজে ব্যবহৃত সরঞ্জামস ও একটি মাইক্রোবাস উদ্ধার করা হয়েছে।

পাবনায় পুলিশের অভিযানে গ্রেফতার ডাকাত দলের সদস্যরা।

গ্রেফতারকৃতরা হলেন- সদর উপজেলার নয়নামতি এলাকার আজমত আলীর ছেলে আব্দুর রাজ্জাক কালু (৩৩), চক পৈলানপুরের হাবিবুর রহমানের ছেলে রিপন শেখ (৩০), নুরপুর পাঁচপুকুর এলাকার ইয়াকুব আলীর পালিত ছেলে কাওছার ওরফে গাফ্ফার (২৪) কাচারীপাড়া এলাকার মৃত ছাত্তার প্রামানিকের ছেলে বাবু ইসলাম (৩২) ও চাটমোহর উপজেলার হরিপুরের আফজাল সরকারের ছেলে আরিফ হোসেন (২৬)।

শুক্রবার দুপুরে পাবনা জেলা পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস এসব তথ্য জানান। তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে পাবনা সদর থানা পুলিশের একটি দল গাছপাড়া-টেবুনিয়া বাইপাস সড়ক এলাকায় অভিযান চালায়। এসময় নুরুপর নামকস্থান থেকে ডাকাতির প্রস্তুতিকালে ৫ জনকে আটক করা হয়। এময় তাদের কাছ থেকে ডাকাতির সরঞ্জামসহ একটি মাইক্রোবাস (ঢাকা মেট্রো – চ – ১৫- ২০১৯) উদ্ধার করা হয়।  তবে অভিযানে সময় ডাকাত দলের সর্দার ইয়াকুব আলীর ছেলে আমিরুল ইসলাম পালিয়ে গেছে।

পুলিশ কর্মকর্তা গৌতম বিশ্বাস বলেন, ‘পুলিশ দীর্ঘদিন দলের সদস্যদের অনুসরণ করছিল। তাদেরকে সংঘবদ্ধভাবে হাতে-নাতে ধরার চেষ্টা করা হচ্ছিলো। বৃহস্পতিবার তা সম্ভব হয়েছে। ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়া ডাকাত দলের সর্দারকে আটকের জন্যও চেষ্টা করছি আমরা। আটককৃতদের বিরুদ্ধে বগুড়া ও পাবনার বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।’


শর্টলিংকঃ