মোহনপুরে প্রতিবন্ধী ধর্ষণের ঘটনায় গ্রেফতার ২


মোহনপুর প্রতিনিধি:
রাজশাহীর মোহনপুরে প্রতিবন্ধি ধর্ষণের ঘটনায় দুইজন কে গ্রেফতার করেছে মোহনপুর থানা পুলিশ। আসামীরা মোহনপুর উপজেলার লালোইচ গ্রামের জেকের আলীর ছেলে লিটন মাহমুদ (১৪) ও আবুল হোসেন মন্ডলের ছেলে বুলবুল আহম্মেদ (১৭)।


থানা ও স্থানীয় সূত্রে জানা গেছে, লালোইচ গ্রামের এক নারী কয়েক বছর আগে তার বাক প্রতিবন্ধী (২০) কে নানাবাড়ি রেখে বিদেশ যান। এ সুযোগে গত ৯ আগস্ট  লিটন মাহমুদ ওই প্রতিবন্ধীকে কৌশলে ডেকে নিয়ে নিকটবর্তী লালোইচ বহুমূখি আলিম মাদ্রাসার একটি কক্ষে নিয়ে ধর্ষণের পাশাপাশি ধর্ষণের ভিডিও ধারণ করে। ১৯ আগষ্ট দুই নম্বর আসামী ধর্ষণের ধারণকৃত ভিডিও বিভিন্ন মোবাইলে ছড়িয়ে দেয় এবং ২৫ আগষ্ট প্রতিবন্ধির মা বাড়ি ফিরে এঘটনা জানতে পরেন।

স্থানীয়দের কাছে বিচাররের জন্য দারস্থ হয়ে সহযোগিতা না পেয়ে ২২ আগষ্ট  থানায় মামলা দায়ের করেন। তারপর পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। ভিডিও প্রকাশের ঘটনায় জনমনে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা দোষিদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানান।

মোহনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাক আহম্মেদ জানান, গত বুধবার রাতে সঙ্গীয় ফোর্স নিয়ে লালইচ গ্রামে গিয়ে ধর্ষক লিটন মাহমুদকে গ্রেপ্তার করে এবং ভিকটিমকে থানায় নিয়ে আসেন। ধর্ষণকারি লিটনের তথ্যা অনুসারে ভিডিও প্রেরণ কারী বুলবুল আহম্মেদকে রাতেই গ্রেপ্তার করে পুলিশ। ওসি মোস্তাক আহম্মেদ জানান, আসামিদের বয়স কম হওয়ায় তাকে যশোহর শিশুশ্রম আদালতে প্রেরণ করা হবে।


শর্টলিংকঃ