রন হক সিকদারের জামিনের মেয়াদ বাড়লো


ইউএনভি ডেস্ক:

হত্যাচেষ্টা মামলায় সিকদার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মাহবুবুল হক সিকদার ওরফে রন হক সিকদারের জামিনের মেয়াদ বাড়িয়েছেন আদালত। বুধবার (১০ মার্চ) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত শুনানি শেষে আগামী ১১ এপ্রিল পর্যন্ত তার জামিন দেন।


সিকদার গ্রুপের চেয়ারম্যান রন হকের বাবা জয়নুল হক গত ১০ ফেব্রুয়ারি মারা যান। বাবার জানাজায় অংশ নিতে গত ১২ ফেব্রুয়ারি দেশে ফিরলে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে থেকে রন হককে গ্রেপ্তার করা হয়। বিকেলে বাবার জানাজায় অংশ নিতে মানবিক দিক বিবেচনায় ১০ মার্চ পর্যন্ত তার অন্তঃবর্তীকালীন জামিন মঞ্জুর করেন আদালত।

আজ তিনি আদালতে হাজির হয়ে জামিন বাড়ানোর আবেদন করেন। পাশাপাশি ফৌজদারি কার্যবিধির ২০৫ ধারায় আইনজীবীর মাধ্যমে হাজিরা দেওয়ারও আবেদন করেন।এদিকে, রন হক সিকদারের জামিন বাতিল করে তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন বাদিপক্ষের আইনজীবী আব্দুল্লাহ আল শাহাদাত হোসেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন বাতিলের আবেদন নামঞ্জুর করে রন হক সিকদারকে জামিনের আদেশ দেন। আগামী ১১ এপ্রিল আইনজীবীর মাধ্যমে হাজিরা দেওয়ার বিষয়ে শুনানির দিন ধার্য করেন।

এক্সিম ব্যাংকের দুই কর্মকর্তাকে নির্যাতন ও গুলি করে হত্যাচেষ্টার অভিযোগে সিকদার গ্রুপ অব কোম্পানিজের এমডি রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদারের বিরুদ্ধে গত বছর ১৯ মে গুলশান থানায় মামলা করেন ব্যাংকটির এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংক অব বাংলাদেশ লিমিটেডের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল (অব.) সিরাজুল ইসলাম।


শর্টলিংকঃ