টিক্কা খানের মতোই নির্মম কসাই ছিলেন জিয়া : স্বপন


নিজস্ব প্রতিবেদক :

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, ‘টিক্কা খানের মতোই জিয়া নির্মম কসাই ছিলেন।  রাষ্ট্রীয় ক্ষমতা ব্যবহার করে মুক্তিযুদ্ধেরপক্ষের বহু সামরিক কর্মকর্তা ও জোয়ানকে হত্যা করে তিনি বিএনপি নামক শংকর দল গঠন করেছিলেন। তাই বিএনপি কখনো খুনের নেশা হতে বের হতে পারে না’।   

বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার ইঙ্গিতপূর্ণ বক্তব্য দেয়ার প্রতিবাদে মঙ্গলবার বিকেলে অনুষ্ঠিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

সমাবেশে আওয়ামী লীগের আরেক সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন বলেন, ‘বঙ্গবন্ধুর রক্তের ওপর দাঁড়িয়ে বিএনপির জন্ম হয়েছে। বিএনপি চলে পাকিন্তানের সুতায়। পাকিস্তান যেভাবে সুতা নাড়ে সেভাবে তারা চলে। নরেন্দ্র মোদী ভারতের প্রধানমন্ত্রী হওয়ার পর নয়া পল্টনে বিএনপির অফিসে মিষ্টি বিতরণ হয়েছিল। তারা আশা করেছিল, মোদী তাদের ক্ষমতায় বসিয়ে দেবেন। কিন্তু স্বপ্নভঙ্গ হওয়ায় তারা আবার শেখা হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করছে।

কামাল হোসেন বিএনপি নেতা মিনুকে উদ্দেশ্য করে  বলেন,  আপনাদেরই আশ্রয়-প্রশ্রয়ে বাংলাভাই রাজশাহী শহরে সশস্ত্র মিছিল করেছিল।  আপনার দলের নেতাকর্মীরা পুঠিয়ার মহিমাকে দলবেঁধে ধর্ষণ করেছিল। আপনারা মহাধর্ষক।

সমাবেশে মিনুর উদ্দেশ্যে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন,  আপনার কী করে সাহস হয় প্রধানমন্ত্রীকে লক্ষ্য করে ’৭৫সালের কথা বলার! আপনি যেভাবে মুখ বিকৃতি করে শেখ হাসিনাকে হুমকি দিয়েছেন তা দেখে আওয়ামী লীগের কোনো নেতাকর্মীরই  মাথা ঠিক থাকার কথা নয়। তবু আমরা ধৈর্য ধরে আছি। আইনীপথে আমরা আপনার বিচার চাই।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন, রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি মেরাজ মোল্লা, সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ দারা, মহানগর সাধারণ সম্পাদক ডাবলু সরকার, আয়েন উদ্দিন এমপি ও আদিবা আঞ্জুম মিতা এমপি।

উল্লেখ্য, গেল ২ মার্চ বিএনপির সমাবেশ থেকে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির অভিযোগে দলের চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, রাজশাহী মহানগর সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল ও সাধারণ সম্পাদক শফিকুল হক মিলনের বিরুদ্ধে মঙ্গলবার দুপুরে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন করেছেন আওয়ামী লীগের স্থানীয় এক নেতা। #

 


শর্টলিংকঃ