রাকসু নির্বাচনের দাবিতে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি


রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) দ্রুত নির্বাচনের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সামনে তারা এ কর্মসূচি পালন করে।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে রাকসু ভোটের দাবিতে অবস্থান কর্মসূচি

গ্রন্থাগারের সামনে থেকে একটি পদযাত্রা বের করা হয়। পদযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানে মিলিত হয়।কর্মসূচি সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থী রনজু হাসান।

তিনি বলেন, রাকসু নির্বাচন হচ্ছে না। কিন্তু শিক্ষক, কর্মকর্তা-কর্মচারি, সিনেট-সিন্ডিকেট নিবার্চন হচ্ছে। এতে করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা গণতান্ত্রিক অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। তাদের মতামতের প্রাধান্য দেওয়া হচ্ছে না। প্রতিবছর রাকসু ও হল সংসদের ফি নেওয়া হচ্ছে কিন্তু সে টাকা কোন খাতে ব্যয় করা হচ্ছে সেবিষয়ে প্রশানের কোন জবাবদিহিতা নেই।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন যে ধীর গতিতে সংলাপ চালাচ্ছে তাতে কার্যকরী কোন পদক্ষেপ লক্ষ্য করা যাচ্ছে না। এতে করে রাকসু নির্বাচন নিয়ে শিক্ষার্থীদের মধ্যে অনাস্থা তৈরি হচ্ছে। কর্মসূচিতে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।


শর্টলিংকঃ