রাজশাহীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ


নিজস্ব প্রতিবেদক :

রাজশাহীতে প্রধান সড়কগুলোর পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে।সোমবার সকাল থেকে কাটাখালী ও বিনোদপুর এলাকায় এ অভিযান চালানো হয়। মঙ্গলবারও এ উচ্ছেদ অভিযান অব্যাহত রয়েছে। সড়ক ও জনপথ বিভাগ এ অভিযান পরিচালনা করছে।

কাটাখালীতে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালায় সড়ক ও জনপথ বিভাগ

রাজশাহী উপ-বিভাগীয় প্রকৌশলী সানজিদা আফরিন বলেন, ফুটপাত এবং প্রধান সড়কে অবৈধ স্থাপনার তৈরি করে দোকানদাররা প্রতিনিয়ত রাস্তা অপরিষ্কার রাখে। পাশাপাশি প্রধান সড়ক দখল করে দোকান বসানোতে বাড়তি যানজটের সৃষ্টি হচ্ছে। অনেক সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনাও।

তিনি আরও বলেন, এজন্য রাস্তার পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। পর্যায়ক্রমে পুরো নগরীতে এ অভিযান চালানো হবে। উচ্ছেদ কাজ চালানোর আগেই ক্ষুদ্র ব্যবসায়ীদের জানিয়ে দেয়া হচ্ছে। তারপরও যারা দোকান সরাচ্ছেন না, সেগুলো উচ্ছেদ করা হচ্ছে।

বিনোদপুর বাজার এলাকার ফল ব্যবসায়ী সুমন বলেন, বেশ কিছুদিন আগে জানানো হয়েছিলো উচ্ছেদের কথা। তাই অনেকেই আগে থেকে দোকান সরিয়ে নিয়েছে। আবার কেউ কেউ সরায় নি। তাদেরগুলো ভেঙে দিয়েছে। এখন সবাই তড়িঘড়ি করে দোকান সরাচ্ছে।

তবে শরিফুল নামে এক হোটেল ব্যবসায়ী বলেন, আমি কিছুই জানতাম না। হঠাৎ দেখি ক্রেন দিয়ে দোকান ভেঙে দেয়া হচ্ছে।দোকানে থাকা খাবার ও আসবাবপত্রও সরাতে পারিনি।আমার অনেক টাকার লোকসান হয়েছে।আগে থেকে জানালে আমি সরিয়ে নিতে পারতাম। তাহলে ক্ষতির হাত থেকে বেঁচে যেতেন বলে দাবি করেন তিনি।

নগরীর মতিহার থানার ওসি তদন্ত মাহবুব আলম বলেন, যানজট নিরসন এবং যাত্রী ভোগান্তির কথা ভেবে এইসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।


শর্টলিংকঃ