রাজশাহীতে এবছর সর্বনিম্ন ফিতরা ৫৫ টাকা


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে এবছর সর্বনিম্ন ফিতরা নির্ধারণ করা হয়েছে ৫৫ টাকা। ৩৩ টাকা কেজি দরে এক কেজি ৬৫০ গ্রাম আটার মূল্য হিসেবে এই ফিতরা নির্ধারিত হয়েছে। তবে কিসমিস বা খেজুরের দাম ধরেও ফিতরা আদায় করা যাবে।

এছাড়া রাজশাহীর স্থানীয় বাজারে তিন কেজি ৩০০ গ্রাম খেজুর অথবা সমপরিমাণ কিসমিসের মূল্যে ফিতরা আদায় করা যাবে। এ হিসাবে কিসমিসের দাম প্রতি কেজি ৪০০ টাকা ধরে ১ হাজার ৩২০ টাকা অথবা খেজুর প্রতি কেজি ৩০০ টাকা ধরে ৯৯০ টাকায় ফিতরা আদায় করা যাবে।

রাজশাহীতে ফিতরা নির্ধারণ উপলক্ষে বৃহস্পতিবার (১৬ মে) সন্ধ্যায় মহানগরীর দরগাপাড়া এলাকার জামেয়া ইসলামিয়া শাহ মখদুম (রহ.) মাদ্রাসায় সভা অনুষ্ঠিত হয়।

সভায় রাজশাহী ও এর আশপাশের এলাকার জন্য এই ফিতরা নির্ধারণ করা হয়। এর আগের বছরও রাজশাহীতে জনপ্রতি সর্বনিম্ন ফিতরা ছিল ৫৫ টাকা।

রাজশাহী ও আশেপাশের এলাকার জন্য ফিতরা নির্ধারণী সভায় সভাপতিত্ব করেন জামেয়া ইসলামিয়া শাহ মখদুম (রহ.) মাদরাসার অধ্যক্ষ মুফতি মাওলানা মো: শাহাদত আলী।

সভায় বাংলাদেশ বেতার রাজশাহীর সহকারী-আঞ্চলিক পরিচালক মাসুম পারভেজ, হযরত শাহ মখদুম দরগাহ মসজিদের খতিব মুফতি মাওলানা মোস্তাফিজুর রহমান, জামেয়া ইসলামিয়া শাহ মখদুম (রহ.) মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য সচিব দায়িত্বপ্রাপ্ত সদস্য সচিব আব্দুর রশিদ, সদস্য আলিম উদ্দিন, আবদুল বারী দুদু, আবদুস সাকুর খানসহ মাদ্রাসার শিক্ষক ও বিভিন্ন মসজিদের ইমাম উপস্থিত ছিলেন।


শর্টলিংকঃ