রাজশাহীতে মডেল রাউধা আত্মহননের ভিসেরা রিপোর্ট চায় ইন্টারপোল


নিজস্ব প্রতিবেদক :
রাজশাহীতে ইসলামী ব্যাংক মেডিকেল কলেজের ছাত্রী ও মালদ্বীপের মডেল রাউধা আতিফের ভিসেরাসহ গুরুত্বপূর্ণ তিনটি প্রতিবেদন চেয়েছে ইন্টারপোল। এরই মধ্যে এসব প্রতিবেদনের জন্য মালদ্বীপ সরকারের পক্ষ থেকে চিঠি দেয়া হয়েছে বাংলাদেশকে। এরপরই এই মামলার তদন্ত সংস্থা পিবিআই’র রাজশাহী কার্যালয় থেকে এসব কাগজপত্র তলব করেছে পুলিশ সদর দপ্তর।

এ ব্যাপারে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন( পিবিআই)’ র  ডিআইজি বনজ কুমার মজুমদার বলেন  আমরা রাজশাহী অফিসকে বলছি জরুরী ভিত্তিতে তথ্য-উপাত্ত প্রেরণের জন্য। তিনি আরও বলেন, আমরা পররাষ্ট্র মন্ত্রনালয় ও পুলিশ সদর দপ্তরের ইন্টারপোল ডেস্কের  মাধ্যমে এ বিষয়ে প্রতিবেদন দাখিলের জন্য চিঠি পেয়েছি।

এ বিষয়ে পিবিআই রাজশহী কার্যালয়ের অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ  ইউনিভার্সাল২৪নিউজ-কে জানান, রাওদা আত্মহত্যার ময়না তদন্ত ও ভিসেরা রিপোর্ট সহ তিনটি গুরুত্বপূর্ণ প্রতিবেদন চেয়েছে পুলিশ সদর দপ্তর। সেগুলো পাঠানোর প্রক্রিয়া চলছে।

তিনি আরও জানান, পিবিআই এর তদন্তে রাওধা আত্মহত্যাই করেছিল সেটা পাওয়া যায়। তিনি  বলেন, আমরা ইতমধ্যে আমরা রাওধার আত্মহত্যার তদন্তকাজ শেষ করেছি ও রাজশাহী কোর্টে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেছি।’

অন্যান্য সংস্থার তদন্তশেষে পঞ্চমবারের মত এ বিষয়ে তদন্তকাজ চালাচ্ছিল পিবিআই । রাওধা রাজশাহীর ইসলামী ব্যাংক মেডিক্যাল কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিল।  ২০১৭ সালের ২৯ মার্চ ইসলামী ব্যাংক  মেডিকেলের ছাত্রী হোস্টেল থেকে তাঁকে মৃত অবস্থায় পাওয়া যায়।

তাঁর মৃত্যুর পর থেকেই শাহমখদুম থানা পুলিশ, গোয়েন্দা পুলিশ ও  সি আই ডি তদন্ত কাজ চালিয়ে যাচ্ছিল। রাওধার বাবা মোহাম্মদ আতিফ বারবারই পুলিশের আত্মহতার প্রতিবেদন প্রত্যাখ্যান করে আসছিলেন।

২০১৭ সালের ডিসেম্বরে তাঁর আবেদনের প্রেক্ষিতে  রাজশাহী কোর্ট পিবিআই কে মামলার তদন্তভার দেন ।


শর্টলিংকঃ