ভাঙ্গুড়া থেকে অপহৃত শিশু ঢাকায় উদ্ধার


ভাঙ্গুড়া(পাবনা)প্রতিনিধি:

পাবনার ভাঙ্গুড়া থেকে অপহরণের ছয় ঘণ্টা পর আহাদ আলী (১১) নামে এক শিশুকে ঢাকা থেকে উদ্ধার করেছে জিআরপি পুলিশ। গতকাল বৃহস্পতিবার দুপুরে ঢাকার বিমানবন্দর রেল স্টেশন থেকে ওই শিশুটিকে উদ্ধার করা হয়। পরে পুলিশ শিশুটিকে ‘আপন’ ফাউন্ডেশন নামে একটি মানবাধিকার সংস্থা’র কাছে তুলে দেন।

ভাঙ্গুড়া(পাবনা) : অপহৃত স্কুল ছাত্র আহাদ আলী।
অপহৃত স্কুল ছাত্র আহাদ আলী

আহাদ ভাঙ্গুড়া উপজেলার পার-ভাঙ্গুড়া ইউনিয়নের রাঙ্গালিয়া গ্রামের রঞ্জু প্রামানিকের ছেলে ও পৌর শহরের জগাতলা বাজারের বিদ্যা নিকেতন বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র।

জানা গেছে, গতকাল বৃহস্পতিবার সকালে ভাঙ্গুড়া পৌর শহরের জগাতলা বাজারের বিদ্যা নিকেতন বিদ্যালয়ে কোচিং ক্লাস করতে একাকী হেঁটে বিদ্যালয়ে যাচ্ছিল শিশুটি। এ সময় পৌর শহরের কাশিপুর চার রাস্তার মোড়ে পৌঁছালে তার মুখ চেপে ধরে তাকে একটি মাইক্রোবাসে উঠিয়ে নেয় কে বা কারা।

পরে চেতনানাশক ওষুধ ব্যবহার করে শিশুটিকে অজ্ঞান করা হয়। ওইদিন দুপুর ৩টার দিকে ঢাকার বিমান বন্দর রেল স্টেশনের একটি ট্রেনের সিটে একাকী বসে থাকা অবস্থায় জ্ঞান ফিরে আসে তার।

এ সময় সে ট্রেন থেকে নেমে কান্নাকাটি শুরু করে। তখন সেখানকার জিআরপি পুলিশ শিশুটিকে উত্তরার মানবাধিকার সংস্থা ‘আপন’ এর কাছে তুলে দেয়। শিশুটির দেওয়া তথ্য অনুসারে সংস্থাটির সদস্যরা তার পরিবারকে খবর দেয়। রাতে আহাদের পরিবার ওই সংস্থার কার্যালয় থেকে শিশুটিকে বুঝে নেন।

আপন ফাউন্ডেশনের একজন হাউজ টিউটর জানান, বিমান বন্দর রেল স্টেশনের জিআরপি পুলিশের মাধ্যমে শিশুটির সন্ধান পায় তারা। শিশুটিকে চিকিৎসা দিয়ে বৃহস্পতিবার রাতে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

ভাঙ্গুড়া থানার ডিউটি অফিসার এসআই আশরাফুল ইসলাম বলেন, ভাঙ্গুড়া থেকে শিশু অপহরণের বিষয়ে থানায় মৌখিকভাবে জানিয়েছে শিশুটির পরিবার। তবে একনও কেউ লিখিত অভিযোগ দেয়নি।


শর্টলিংকঃ