রাবিতে মাদার বখ্শ’র প্রতিকৃতি নির্মাণের দাবি ছাত্রলীগের


রাবি প্রতিনিধি :

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অন্যতম প্রতিষ্ঠাতা মাদার বখ্শ-এর প্রতিকৃতি নির্মাণের দাবিতে স্মারকলিপি দিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মাদার বখ্শ হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আব্দুল আলিমকে এ স্মারকলিপি দেন তারা। স্মারকলিপিতে তারা হলের বিভিন্ন সমস্যা নিরসনে আরও ১৮ দফা দাবি জানান।

মাদার বখ্শ-এর প্রতিকৃতি নির্মাণসহ ১৯ দফা দাবিতে হল প্রাধ্যক্ষকে ছাত্রলীগের স্মারকলিপি

তাদের অন্য দাবিগুলো হলো- হলে নিরাপত্তা নিশ্চিত, রিডিং রুম চালু, ডাইনিং-ক্যান্টিনে খাবারের মান বৃদ্ধি, ইন্টারনেট সেবার মান বৃদ্ধি, অতিথি কক্ষ সুসজ্জিত করা, টয়লেট ও বাথরুম সংস্কার,  গেমস রুমে সরঞ্জাম বৃদ্ধি, সৌন্দর্য্য রক্ষায় ফুল গাছগুলো নিয়মিত পরিচর্যা করা, মাদক ও জুয়া বন্ধ করা, প্রতিটি ব্লকে সিসি ক্যামেরা বসানো, অসহায় ও দরিদ্র শিক্ষার্থীদের জন্য ফান্ড গঠন করা।

এছাড়া জিমনেশিয়ামে সরঞ্জাম বৃদ্ধি, হলের গ্রন্থাগারে মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কিত বই বৃদ্ধি, টিভি রুমে চেয়ার বৃদ্ধি, বিশুদ্ধ পানির ব্যবস্থা, হলের সামনে শিক্ষার্থীদের বসার সুব্যবস্থা, অবৈধভাবে শিক্ষার্থীদের হল থেকে বিতাড়িত করা।

রাবি ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও মাদার বখ্শ হলের আবাসিক শিক্ষার্থী চঞ্চল কুমার অর্ক বলেন, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ক্ষেত্রে মাদার বখ্শ এর ভূমিকা অনন্য। তবে তাঁর কোনো প্রতিকৃতি কিংবা ম্যুরাল বিশ্ববিদ্যালয়ে নেই। আমরা চাই হলের সামনে তাঁর প্রতিকৃতি নির্মাণ করা হোক। এছাড়াও হলের অন্যান্য সমস্যা সমাধান ও অবকাঠামো উন্নয়নের জন্য দাবি জানিয়েছি আমরা।

ছাত্রলীগের দাবি সম্বলিত স্মারকলিপি

স্মারকলিপি গ্রহণ করে প্রাধ্যক্ষ অধ্যাপক আব্দুল আলিম বলেন, ছাত্রলীগের নেতাকর্মীরা যে দাবিগুলো জানিয়েছে তা যৌক্তিক। আমিও তাদের দাবিগুলো সমর্থন করি। অতি দ্রুত হলের সামনে মাদার বখ্শের প্রতিকৃতি নির্মাণের কাজ করা হবে। এছাড়াও তাদের অন্যান্য দাবিগুলো সামনে রেখে কাজ করা হবে।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন হলের আবাসিক শিক্ষক ড. মোকারম হোসেন, ড. শামীম হোসেন, মো. আব্দুুস সালাম, মেসবাউস সালেহীন। ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন রাবি ছাত্রলীগের সহ-সভাপতি জাকিরুল ইসলাম জ্যাক, সাংগঠনিক সম্পাদক চঞ্চল কুমার অর্ক, প্রশিক্ষণ বিষয়ক আব্দুল্লাহ হিল গালিব, সহ-সম্পাদক আব্দুল্লাহ হিল কাফি, সামাজিক বিজ্ঞান অনুষদের সাধারণ সম্পাদক শফিউর রহমান আতিক, সহ-সভাপতি প্রিন্স হামীম শাফায়াত, প্রকৌশল অনুষদের যুগ্ম-সম্পাদক নাজমুস সাকিব, ছাত্রলীগ কর্মী আশিকুর রহমান প্রমূখ।


শর্টলিংকঃ