লকডাউনে বাড়ি যাওয়ায় শিক্ষা মন্ত্রণালয়ের ১০ কর্মচারীকে শোকজ


ইউএনভি ডেস্ক:

করোনাভাইরাসের সংক্রমণ রোধে ‘সর্বাত্মক’ লকডাউন চলাকালে সরকারের নির্দেশনা অমান্য করে কর্মস্থল ছেড়ে গ্রামের বাড়িতে যাওয়ায় ১০ কর্মচারীকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। তারা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের কর্মচারী।

মঙ্গলবার কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের উপসচিব (প্রশাসন) রোকসানা রহমান স্বাক্ষরিত চিঠিতে তাদের আগামী তিন কর্মদিবসের মধ্যে শোকজের জবাব দিতে বলা হয়েছে।

শোকজ পাওয়া কর্মচারীরা হলেন উচ্চমান সহকারী কাম কম্পিউটার অপারেটর মো. আকরাম হোসেন, ক্যাটালগার মো. এহসানুল, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক মুন্নি আফরোজ, সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর খায়রুল ইসলাম, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক তাসলিমা আক্তার, সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর মোস্তফা কামাল, অফিস সহায়ক রুমা আক্তার, জুয়েল, সোবাহান আলী ও দেলওয়ার হোসেন।

শোকজের চিঠিতে বলা হয়, চলমান লকডাউনে সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস বন্ধ থাকবে বলে সরকারি নির্দেশনায় বলা হয়েছে এবং সব কর্মকর্তা-কর্মচারীকে নিজ নিজ কর্মস্থলে অবস্থান করতে বলা হয়েছে। এ নির্দেশনা অমান্য করে ওই ১০ কর্মচারী নিজ নিজ গ্রামের বাড়িতে গিয়েছেন, যা সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮-এর বিধি ৩ (খ) অনুযায়ী অসদাচরণ এবং শাস্তিযোগ্য অপরাধ। এ অপরাধে তাদের বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে না- সে ব্যাখ্যা তিন কার্যদিবসের মধ্যে দিতে বলা হয়েছে।

 


শর্টলিংকঃ