শতভাগ শিক্ষার্থীকে প্রযুক্তি সহায়তা দেওয়ার দাবী ছাত্র মৈত্রীর


নিজস্ব প্রতিবেদক:

শতভাগ শিক্ষার্থীকে প্রযুক্তি সহায়তা ও বিনামূল্যে উচ্চগতির ইন্টারনেট প্যাকেজ প্রদানে সরকারি প্রণোদনার দাবীতে আজ সকাল বেলা ১১ঘটিকায় নগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে মানববন্ধন করে বাংলাদেশ ছাত্র মৈত্রী রাজশাহী জেলা ও মহানগর।

উক্ত মানববন্ধনে শতভাগ শিক্ষার্থীদের প্রযুক্তি সরঞ্জামাদি স্মার্টফোন, ল্যাপটপ, কম্পিউটার কেনার জন্য সহজ শর্তে সুদমুক্ত ব্যাংক লোন প্রদানে সরকারি প্রজ্ঞাপন জারির দাবি জানায় সংগঠনের নেতারা।

মানববন্ধনে বলা হয়, করোনাভাইরাস সমগ্র দেশকে স্থবির করে দিয়েছে। করোনাকালীন সময়ে দেশের প্রায় সব শ্রেণিপেশার মানুষের স্বাভাবিক আয় তলানীতে গিয়ে ঠেকেছে। ইতোমধ্যে অসংখ্য মানুষ হারিয়েছে তার পেশা। দেশের প্রায় ৯০ শতাংশ মানুষই হিমসিম খাচ্ছে তাদের পরিবারের খরচ চালাতে। আর পরিবারের অর্থনৈতিক মন্দার পরোক্ষ প্রভাব পড়েছে শিক্ষার্থীদের ওপর।

এবং করোনাকালের শুরু হতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের রীতিমত শিক্ষা কার্যক্রম ব্যাহত হচ্ছে তাই উক্ত পরিস্থিতি পরিস্থিতিতে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাবার জন্য শতভাগ শিক্ষার্থীকে প্রযুক্তি সহায়তা ও বিনামূল্যে উচ্চগতির ইন্টারনেট প্যাকেজ প্রদানে সরকারি প্রণোদনার প্রজ্ঞাপন জারির দাবীতে মানববন্ধন করেন সংগঠনটির নেতৃবৃন্দ। উক্ত মানববন্ধনে সংহতি প্রকাশ করেন ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগর সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, সম্পাদকমণ্ডলীর সদস্য নাজমুল করিম অপু, অসিত কুমার পাল ও যুবমৈত্রী রাজশাহী মহানগর সভাপতি মনিরুজ্জামান মনির।

ছাত্র নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্রমৈত্রীর রাজশাহী জেলা আহ্বায়ক মনিরুল ইসলাম মনি, যুগ্ন আহবায়ক হাফিজুর রহমান হাফিজ,মহানগর সাংগঠনিক সম্পাদক ওহিদুর রহমান, নগর কমিটির তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইখতিয়ার প্রামাণিক,আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক গালিব, মহানগর সদস্য রুবেল, বোয়ালিয়া থানা সভাপতি সিয়াম, প্রমুখ। মানববন্ধনে সভাপতিত্ব করেন নগর ছাত্রমৈত্রীর সভাপতি এএইচএম জুয়েল খান, পরিচালনা করেন নগর সাধারন সম্পাদক সম্রাট রায়হান।


শর্টলিংকঃ