শিকলে বাঁধা আসলাম শিকল মুক্ত: সমাজসেবা অফিসের খরচে চিকিৎসা শুরু


রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি :

নওগাঁর রাণীনগরে দীর্ঘ প্রায় ২৩ বছর ধরে শিকলে বাঁধা আসলাম হোসেন সাকিদার (৩৯) কে শিকল মুক্ত করে সুচিকিৎসার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মানসিক অজুহাতে উপযুক্ত চিকিৎসা না করে তার পরিবারের লোকজন মিলে দিনের বেলায় বাড়ির পার্শ্বে একটি খেজুর গাছের সাথে পা শিকল দিয়ে বেঁধে রাখে।

রাতে তার জায়গা হয় বাড়ির বারান্দায়। বিষয়টি নিয়ে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। প্রকাশিত সংবাদের ভিত্তিতে নওগাঁর জেলা প্রশাসক মো: হারন অর রশিদের আন্তরিকতায় উপজেলা নির্বাহী অফিসার ও সমাজসেবা অফিসার ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে বুধবারার নওগাঁ সদর হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মানসিক বিভাগে চিকিৎসা নেয়ার পরামর্শ দেন। দীর্ঘ ২৩ বছরের বন্দীদশা থেকে মুক্ত আসলাম হোসেনের প্রাথমিক চিকিৎসা খরচের দ্বায়িত্ব নিয়েছে উপজেলা সমাজসেবা অফিস।

রাণীনগর উপজেলা ভারপ্রাপ্ত সমাজ সেবা অফিসার মো: রেজওয়ানুল হক বলেন, উপজেলার মিরাট ইউপি’র হরিশপুর গ্রামের আসলাম হোসেনের বিষয়টি জানতে পেরে উপজেলা নির্বাহী অফিসার মো: আল মামুনের প্রত্যক্ষ সহযোগীতায় আসলামকে শিকল মুক্ত করে নওগাঁ সদর হাসপাতালে নিলে সেখানে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মানসিক বিভাগে নেয়ার পরামর্শ দেন।

আগামী শনিবার তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মানসিক বিভাগে ভর্তি করাবো। তার প্রাথমিক চিকিৎসা ব্যয় আমার দপ্তর থেকে বহন করা হচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার মো: আল মামুন বলেন, শিকলবন্দী আসলামের বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে গিয়ে তাকে শিকল মুক্ত করে নওগাঁ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পরামর্শ দেন। উপজেলা সমাজসেবা অফিসের খরচে তার প্রাথমিক চিকিৎসা করা হচ্ছে।


শর্টলিংকঃ